সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নির্বাচনে বৈশ্বিক কোনো চাপ নেই : ইসি আলমগীর

মঙ্গলবার, নভেম্বর ২৮, ২০২৩
নির্বাচনে বৈশ্বিক কোনো চাপ নেই : ইসি আলমগীর

জেলা প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বৈশ্বিক কোনো চাপ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। তিনি বলেন, তারা আমাদের কাছে জানতে চেয়েছেন আমাদের প্রস্তুতি কেমন, আমরা আমাদের প্রস্তুতি তাদেরকে জানিয়েছি। নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোটাররা যাকে খুশি তাকে ভোট দেবেন।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় শেষে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, যে সমস্ত রাজনৈতিক দল এখন পর্যন্ত নির্বাচনে আসেনি, তারা যদি আসতে চায় তাহলে ৩০ নভেম্বরের আগে কমিশনকে জানাতে হবে। নির্বাচন নিয়ে সংবিধান অনুযায়ী যখন যা করা প্রয়োজন নির্বাচন কমিশন তাই করবে। নির্বাচনের তারিখ পেছানোর সুযোগ নেই। নির্বাচনে দেশি-বিদেশি পর্যবেক্ষকদের জন্য নীতিমালা রয়েছে। নীতিমালা অনুযায়ী পর্যবেক্ষকরা নির্বাচন পর্যবেক্ষণ করবেন। 

নির্বাচনে গণমাধ্যমের জন্য নীতিমালা প্রসঙ্গে তিনি বলেন, এবারের নীতিমালা সাংবাদিকবান্ধব নীতিমালা। নির্বাচনে গণমাধ্যমের কাছে আমরা সহযোগিতা আশা করব, গণমাধ্যমকেও আমরা সহযোগিতা করব। গণমাধ্যমের অধিকারের ওপর নির্বাচন কমিশন বাধা সৃষ্টি করবে না, আশা করি আপনারাও আমাদের কাজে বাধা সৃষ্টি করবেন না। 

গত নির্বাচনগুলোতে ভোটার উপস্থিতি কম ছিল, এবারের নির্বাচনে কেমন হবে- এমন প্রশ্নের জবাবে মো. আলমগীর বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে, যার কারণে ভোটাররা উৎসবের সঙ্গে ভোটকেন্দ্রে আসবেন। এছাড়াও আমরা রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান করব, তারা যেন তাদের নেতাকর্মীদের নিয়ে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে ভোট প্রয়োগ করেন। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল