রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ফিফা র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা সিঙ্গাপুরকে পাত্তা দিলো না বাংলাদেশের মেয়েরা

শুক্রবার, ডিসেম্বর ১, ২০২৩
ফিফা র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা সিঙ্গাপুরকে পাত্তা দিলো না বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক:

সিঙ্গাপুরকে ৩-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশ। ফিফা র‍্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরকে কোনো পাত্তাই দিলো না বাংলাদেশের মেয়েরা। ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারাল তহুরা খাতুন-মারিয়া মান্ডারা।

আজ শুক্রবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুক্রবার প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হয়। খেলার শুরুতে মাত্র ৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন আফঈদা খন্দকার। এরপর জোড়া গোল করেন তহুরা খাতুন।

এদিন ম্যাচের শুরু থেকে বাংলাদেশ একচেটিয়া দাপট দেখাতে শুরু করে। সিঙ্গাপুরকে কোনো সুযোগই দেয়নি। সাবিনা-সানজিদারা প্রতিপক্ষকে চেপে ধরে শুরুতেই গোল আদায় করে নেয়। ৪-৪-২ ছকে খেলে ম্যাচ ঘড়ির ৩ মিনিটে প্রথম গোল আসে। সাবিনার ক্রসে অনেকটা ফাঁকায় থাকা আফঈদার জোরালো হেড ক্রসবারের মাঝামাঝি জায়গায় লেগে গোল লাইনের একটু ভেতরে প্রবেশ করে। তাতেই লাল-সবুজ দলের উল্লাস শুরু।

১৬ মিনিটে বাংলাদেশ আবারো এগিয়ে। মারিয়া মান্দা একাই তিনজনের বাধা অতিক্রম করে বক্সে ঢুকে ছোট পাস বাড়ালে তার সামনে থাকা তহুরা বল নিয়ে সোজা গোলকিপারের পাশ দিয়ে জাল কাঁপান।

২৫ মিনিটে মারিয়ার পাসে বক্সের বাইরে সাবিনার জোরালো শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। বিরতির আগ পর্যন্ত সিঙ্গাপুরের রক্ষণকে তটস্থ রাখলেও আর গোল আসেনি। মারিয়া-সাবিনারা চেষ্টা করেও পারেননি এই অর্ধে গোল ব্যবধান আর বাড়াতে।

সিঙ্গাপুরও পারেনি রক্ষণ সামলে স্বাগতিকদের ওপর চড়াও হতে। পারেনি গোলকিপার রুপনা চাকমার বড় পরীক্ষা নিতে।

বিরতির পর একই ধারায় খেলতে থাকে বাংলাদেশ। তৃতীয় গোলও আসতে সময় লাগেনি। মধ্যমাঠ থেকে মাসুরা পারভীনের লং পাসে বক্সের ভেতরে বল নিয়ে তহুরা আগুয়ান গোলকিপারের ওপর দিয়ে জড়িয়ে দেন জালে। তবে এরপর আর গোল পাওয়া হয়নি স্বাগতিকদের।

একটু পর মনিকার বা পায়ের জোরালো শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়।

৭০ মিনিটে কর্নার থেকে আরো একটু আত্মঘাতী গোল হতে যাচ্ছিল। খায়রুন্নেসার আলতো ছোঁয়া কোনোমতে গোলকিপার তালুবন্দী করে ব্যবধান বাড়তে দেননি।

৭৭ মিনিটে সাবিনার পাসে মারিয়া বক্সে ঢুকে ঠিকঠাক শট নিতে পারেননি। বল চলে যায় পোস্টের বাইরে দিয়ে। পরের মিনিটে ঋতুপর্ণার শট গোলকিপার প্রতিহত করেন।

৮৪ মিনিটে সাবিনা খাতুনের ফ্রি কিক ক্রসবারের মাঝামাঝি জায়গায় লেগে ফিরে আসলে হতাশ হতে হয় স্বাগতিকদের। এই জয়ে বাংলাদেশ এই বছর প্রথম আন্তর্জাতিক ম্যাচ জিতলো। সিঙ্গাপুরের বিপক্ষে পরের ম্যাচটি আগামী সোমবার (৪ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে।

এর আগে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে প্রীতি ম্যাচে প্রথম এবং সবশেষ সিঙ্গাপুরের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে ৩-০ গোলে হেরেছিল বাংলাদেশর মেয়েরা। আজ সেই হারের প্রতিশোধ নিল বাংলাদেশ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল