সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বাকৃবিতে আন্তঃঅনুষদ হ্যান্ডবল টুর্নামেন্ট শুরু

রোববার, ডিসেম্বর ৩, ২০২৩
বাকৃবিতে আন্তঃঅনুষদ হ্যান্ডবল টুর্নামেন্ট শুরু

সিদ্ধার্থ চক্রবর্তী, বাকৃবি প্রতিনিধি,

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আন্তঃঅনুষদ হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে।

 শনিবার (২ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রশিক্ষণ বিভাগ সংলগ্ন মাঠে প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী। এসময় জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং অনুষদসমূহের পতাকা উত্তোলন করা হয়।

ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের আয়োজনে এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদ ও একটি ইনস্টিটিউট থেকে ছাত্র ও ছাত্রী পৃথক ভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। উদ্বোধনী খেলায় কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের মোকাবেলা করে।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. হারুন-অর-রশিদ এবং সঞ্চালনা করেন ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো মোস্তাইন কবীর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. মো আবুল মনসুর, প্রভোস্ট কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. ফৌজিয়া সুলতানা, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো অলিউল্লাহ,  বাকৃবি শাখার ছাত্রলীগ সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ ও সাধারণ সম্পাদক মো মেহেদী হাসান। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, সিনিয়র শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী বলেন, খেলাধুলা ও পড়ালেখা একে অপরের সাথে নিবিড় সম্পর্ক রয়েছে। যতটুকু পড়ালেখার গুরুত্ব রয়েছে ঠিক ততটুকুই শারীরিক শিক্ষা ও খেলাধুলার গুরুত্ব রয়েছে। খেলাধুলা শরীর গঠন করার পাশাপাশি নিয়ম-শৃঙ্খলা ও কর্মপরিকল্পনা শেখায়।

তিনি আরো বলেন, আমাদের ক্রীড়া প্রশিক্ষণ বিভাগকে আরো সুসংগঠিত হতে হবে। ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের দায়িত্বরত প্রত্যেককেই একটি খেলার দায়িত্ব নিতে হবে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল