সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বিএনপি-জামায়াতের ১০ম দফা অবরোধ: শেষ দিন আজ

বৃহস্পতিবার, ডিসেম্বর ৭, ২০২৩
বিএনপি-জামায়াতের ১০ম দফা অবরোধ: শেষ দিন আজ

নিজস্ব প্রতিনিধি:

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, সরকারের পদত্যাগ এবং নির্দলীয় সরকারের অধীন নির্বাচনসহ একদফা দাবিতে বিএনপি-জামায়াতসহ বিরোধী বিভিন্ন দল ও জোটের দশম দফা অবরোধ কর্মসূচির শেষ দিন আজ বৃহস্পতিবার। ৪৮ ঘণ্টার অবরোধ গতকাল বুধবার ভোরে শুরু হয়, তা আগামীকাল শুক্রবার ভোর ৬টায় পর্যন্ত চলবে।

১০ম ধাপের বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের প্রথম দিন রাজধানী বেশ কয়েকটি এলাকায় ঝটিকা মিছিল করেছে নেতাকর্মীরা। সকালে ও সন্ধ্যায় দুটি বাসে আগুন ও গুলশান এলাকায় বেশ কয়েকটি গাড়ি ভাংচুর হয়েছে বলে জানা গেছে।

এদিকে বুধবার বিকেলে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, কাকে এমপি ঘোষণা দেয়া হবে আর কাকে তালিকা থেকে ছেঁটে ফেলা হবে সব কিছুই তো প্রস্তুত আছে। এখনি ঘোষণা দিলেই তো ল্যাঠা চুকে যায়। যারাই জিতবে তারা সবাই তো প্রধানমন্ত্রীর লোক- ‘অল দি প্রাইম মিনিস্টারস মেন’!

বিএনপির এই মুখপাত্র বলেন, সরকার তার রেজিমের প্রধান বিরোধীদল বানিয়েছেন যাদের সেই জাতীয় পার্টির মহাসচিব বলেছেন, 'সরকার আশ্বাস দিয়েছে বলেই নির্বাচনে এসেছি।' কী ভয়াবহ পরিস্থিতির উদ্ভব ঘটেছে তা জাপা মহাসচিবের বক্তব্যে স্পষ্ট।

১২ কোটি ভোটারের কাছে আহ্বান জানিয়ে রিজভী বলেন, আপনারা কারো প্রহসনের নির্বাচন করার স্বার্থসিদ্ধিতে অংশ নিবেন না।

২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা হওয়ার পর থেকেই বিএনপি ইতোমধ্যে দুই দফায় চার দিনের হরতাল এবং ১০ম দফায় ১৮ দিনের অবরোধ কর্মসূচি পালন করেছে। কর্মসূচি একই হলেও আলাদাভাবে পালন করে যাচ্ছে জামায়াতে ইসলামীসহ বিরোধী দলগুলো।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল