সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

জাবিতে প্রান্ত স্মৃতি নাইট ক্রিকেট টুর্নামেন্ট ১০ ডিসেম্বর

বৃহস্পতিবার, ডিসেম্বর ৭, ২০২৩
জাবিতে প্রান্ত স্মৃতি নাইট ক্রিকেট টুর্নামেন্ট ১০ ডিসেম্বর

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হলের ৪৭ ব্যাচের শিক্ষার্থীদের আয়োজনে 'প্রান্ত স্মৃতি শর্ট-পিচ নাইট ক্রিকেট টুর্নামেন্টে ২০২৩' আগামী ১০ ডিসেম্বর (রবিবার) শুরু হবে।

টুর্নামেন্ট উপলক্ষে গতকাল বুধবার (৭ ডিসেম্বর) রাত সাড়ে ৯ টায় মীর মশাররফ হোসেন হলের সামনের মাঠে খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হয়।

নিলামে মোট ১৬টি দল অংশগ্রহণ করেন। প্রতিটি দল ১ জন আইকন এবং ১ জন ওউনার ফিক্স সহ মোট ১২ জন খেলোয়াড় নিতে পারবে। নিলাম থেকে একটি দল সর্বোচ্চ ১০ জন খেলোয়াড় নিতে পারবে।

নিলামে এ, বি এবং সি এই তিন ক্যাটাগরিতে মোট ১৮০ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। এরমধ্যে ২০ জন খেলোয়াড় অবিক্রীত রয়ে গেছেন। পরবর্তীতে, লটারির মাধ্যমে তাদের বিভিন্ন দলে নেয়া হবে বলে জানান আয়োজকরা।

তবে, নকআউট পদ্ধতিতে অনুষ্ঠিতব্য মুল খেলায় প্রতি দলে ৮ জন খেলোয়াড় অংশগ্রহণ কর‍তে পারবে এবং অবশিষ্ট ৪ জন অতিরিক্ত খেলোয়াড় হিসেবে থাকবে বলে জানান তারা।

প্রান্ত স্মৃতি শর্ট-পিচ নাইট ক্রিকেট টুর্নামেন্ট অংশগ্রহণকারী দল গুলো হলোঃ এম এম ভ্যানকুইজার্স, বিপ্লব এন্ড ব্রাদার্স, প্রান্ত এন্ড ব্রাদার্স, দেলোয়ার বোম্ব স্কোয়াড, লেলিন থান্ডার্স, টেকটোনিক টাইটান্স, ডায়নামিক ওয়ারিয়র্স, গ্রিন ফাইটার্স, লিজেন্ড ওয়ারিয়র্স, প্রেসিডেন্ট'স স্কোয়াড, জিওমেট্রিক জায়ান্টস, দ্য ভলকানোস, এলএম টেন, বব মার্লি, ট্রোজান হর্স এবং রাইজিং স্টার।

ক্রিকেট টুর্নামেন্টের আয়োজক মীর মশাররফ হোসেন হলের  ৪৭ ব্যাচের শিক্ষার্থীবৃন্দ। হলের আবাসিক ছাত্র রসায়ন ৪৭ ব্যাচের শিক্ষার্থী সৌরভ মাজহার বলেন, আমাদের প্রয়াত বন্ধু প্রান্ত ফিলোসোফি ৪৭ এর স্মৃতি স্মরণে এ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগের সার্বিক সহযোগিতায় হলের ৪৭তম আবর্তন এই আয়োজন করছি। আমাদের হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাব্বির আলম স্যার এই আয়োজনে আমাদের সাথে আছেন। ইতোমধ্যে আমাদের খেলোয়াড় নিলাম কার্যক্রম শেষ হয়েছে। এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন টিমের জন্য পুরষ্কার হিসেবে রয়েছে আস্ত খাসি। এবং রানার্সআপ টিমের জন্য রয়েছে পুরষ্কার হিসেবে জোড়া রাজহাঁস। চ্যাম্পিয়ন দলের পুরষ্কার হলের প্রাধ্যক্ষ স্যার  উপহার দিবেন বলে জানান তিনি।

তিনি আরো বলেন, ১৬ ডিসেম্বরের আশেপাশেই আমাদের ফাইনাল খেলা শেষ করবো বলে আশা করছি। বিজয়ের মাসে আমরা একটি উদ্দীপনাপূর্ণ আয়োজন করতে যাচ্ছি যা আমাদের হলের জন্য স্মরণীয় হয়ে থাকবে।

মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগ নেতা মোস্তফা মনোয়ার সিদ্দীকী সাগর বলেন, মাদক, জুয়া, ইন্টারনেট আসক্তি দূরীকরণ সহ শিক্ষার্থীদের শারিরীক মানসিক বিকাশের জন্য মীর মশাররফ হল ছাত্রলীগের সার্বিক ব্যবস্থাপনায় 'প্রান্ত স্মৃতি শর্ট-পিচ নাইট ক্রিকেট টুর্নামেন্ট- ২০২৩' আয়োজন করা হয়েছে। এ আয়োজনের অংশ হিসেবে আজ খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হয়েছে। এ আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে প্রাণের সঞ্চার হবে। খেলাধুলা মননশীল জাতিগঠনে ভূমিকা পালন করে বলে আমরা মনে করি। শিক্ষার্থীদের এ ধরনের কাজে হল ছাত্রলীগ সবসময় তাদের পাশে থাকবে।

মীর মশাররফ হোসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাব্বির আলম বলেন, খেলাধুলা শারিরীক ও মানসিক সুস্থতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করলে শিক্ষার্থীদের নৈতিক অবক্ষয় থেকে রেহাই পাবে। পারস্পরিক সৌহার্দপূর্ণ সম্পর্ক বৃদ্ধিতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। শিক্ষার্থীদের যেকোনো ভালো কাজে হল প্রশাসন সবসময় পাশে থাকবে বলে তিনি জানান।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল