সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগের সঙ্গে আসন নিয়ে কোনো কথা হয়নি: চুন্নু

বৃহস্পতিবার, ডিসেম্বর ৭, ২০২৩
আওয়ামী লীগের সঙ্গে আসন নিয়ে কোনো কথা হয়নি: চুন্নু

নিজস্ব প্রতিবেদক:

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ দলটির কয়েকজন নেতার সঙ্গে একান্তে বৈঠক করলেও সেখানে আসন বণ্টন নিয়ে কোনো কথা হয়নি বলে দাবি করেছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকে এককভাবে নির্বাচন করবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে চুন্নু এসব কথা বলেন।

বুধবার রাতের বৈঠক প্রসঙ্গে চুন্নু বলেন, আওয়ামী লীগের সঙ্গে বুধবার রাতে আমাদের বৈঠক হয়েছে। বৈঠকে আসন বণ্টন নিয়ে কোনো আলোচনা হয়নি। শান্তিপূর্ণ নির্বাচনের বিষয়ে আলোচনা হয়েছে।

জাপা মহাসচিব বলেন, জাতীয় পার্টির নির্বাচন বর্জনের সংস্কৃতি নেই। তাই গণতান্ত্রিক পদ্ধতি চলমান রাখতেই নির্বাচনে যাবে জাতীয় পার্টি। আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে।

বৈঠকের আলোচনা প্রসঙ্গে তিনি বলেন, ক্ষমতাসীনদের কোনো প্রার্থী যেন ভয়ভীতি দেখাতে না পারে সেজন্য আওয়ামী লীগের কাছে নিশ্চয়তা চাওয়া হয়েছে। বর্তমানে আওয়ামী লীগের চেয়ে এন্টি আওয়ামী লীগের ভোট বেশি। সুষ্ঠু ভোট হলে বিপুল আসনে জয়লাভ করবে জাতীয় পার্টি। ভোটাররা ভোটকেন্দ্রে আসতে পারলে ৯১ সালের মতো নীরব ভোট বিপ্লব হতে পারে।

এদিকে ধানমন্ডিতে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই বৈঠক প্রসঙ্গে বলেন, ‘আমরা যেসব রাজনৈতিক দল আছে তাদের সাথে আমাদের সহযোগিতা, সম্পর্ক আরও জোরদারের তাগিদ অনুভব করছি। যে কারণে ১৪ দলের সাথে বৈঠক হয়েছে। জাতীয় পার্টির সাথে বসেছি। মূল বিষয় ছিল নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করার জন্য ঐক্যবদ্ধভাবে গুপ্ত হামলা, গুপ্তহত্যা প্রতিহত করব ভোটারদের নিয়ে।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘আমরা নির্বাচনমুখী অংশগ্রহণকারী দল, এদের মধ্যে সমন্বয় থাকা দরকার, ঐক্য থাকা দরকার। নির্বাচনকে পিসফুল, ফ্রি ফেয়ার করার অঙ্গীকার আমাদের রয়েছে। এখানে লুকোচুরির কোনো ব্যাপার নেই। আমরা রাজনীতি করি, রাজনৈতিক আলোচনায় আমাদের হয়েছে।’

বুধবার রাতে গুলশানের একটি হোটেলে বৈঠকটি হয়। বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতৃত্বে দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমও উপস্থিত ছিলেন। আর জাতীয় পার্টির পক্ষে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নুসহ দুই নেতা অংশ নেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল