সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

জাবিতে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

শুক্রবার, ডিসেম্বর ৮, ২০২৩
জাবিতে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

সড়ক দূর্ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী ও ৪১তম বিসিএস ক্যাডারে সুপারিশপ্রাপ্ত রুবেল পারভেজের নিহতের প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে ঢাকা-আরিচা মহাসড়কে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে 'নিরাপদ সড়ক চাই', রুবেল হত্যার বিচার চাই' প্লেকার্ড হাতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে সেলফি বাসের রুট পারমিট বাতিল, নিহত রুবেলের পরিবারে ক্ষতিপূরণ ও নিরাপদ সড়ক নিশ্চিত করার দাবি জানান শিক্ষার্থীরা৷

মানববন্ধনে জাবির সাবেক শিক্ষার্থী ও সিনেট সদস্য আশিস কুমার মজুমদার বলেন, "মহাসড়কে অদক্ষ চালকদের বিকৃত প্রতিযোগিতার কারণে একজন মেধাবী শিক্ষার্থীকে অকালে প্রাণ দিতে হলো। এটা কখনো মেনে নেয়া যায়না।

সেলফি বাসের অধিকাংশ ড্রাইভার অদক্ষ আর গোঁড়া। তাদের কাছে কেউ নিরাপদ নয়। পুরো একটি পরিবারের স্বপ্নকে হত্যা করেছে তারা। এ ঘটনায় সেলফি বাস পরিবহন কর্তৃপক্ষকে রুবেলের পরিবারের ভরণপোষণের দায়িত্ব ও যথাযথ ক্ষতি পুরণ দিতে হবে। অন্যথায় আমরা আরও জোরালো পদক্ষেপ নিবো।"

বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সাবিনা ইয়াসমিন বলেন, "রুবেলের হত্যাকান্ডের জন্য আজকের এই মানববন্ধন। রুবেলের অকাল প্রাণ ত্যাগের মধ্য দিয়ে একটি পরিবারের রঙ্গিন স্বপ্ন দুঃস্বপ্নে পর্যবসিত হয়েছে।রাজপথে এই হত্যাযজ্ঞ আর কত? আমরা এই মৃত্যুর মিছিলের শেষ চাই। এই অপরাধের সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত ঢাকা আরিচা মহাসড়ক সেলফি বাস আমরা বন্ধ রাখবো।"

এছাড়া মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা সড়ক পরিবহন আইনের কঠোরতম প্রয়োগে, গণপরিবহনগুলোকে ট্রাফিক আইন মানতে বাধ্য করা, গাড়ি ও চালকের লাইসেন্স চেক করা ফুটপাত দখলমুক্ত করা, চালকদের পেশাগত প্রশিক্ষণ ও নৈতিক শিক্ষার ব্যবস্থা করা, গাড়ির ফিটনেস ও চালকদের লাইসেন্স দেওয়ার পদ্ধতিগত উন্নয়ন-আধুনিকায়ন, জাতীয় মহাসড়কে কম গতি ও দ্রুত গতির যানের জন্য আলাদা লেনের ব্যবস্থা করার দাবি জানান।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে ধামরাই থানা বাসস্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষারত অবস্থায় সেলফি পরিবহনের দুইটি বাসের প্রতিযোগিতায় প্রাণ হারান জাবির সাবেক শিক্ষার্থী  রুবেল পারভেজ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল