সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

গবিতে জিবিসিডিসি এর যাত্রা শুরু

শুক্রবার, ডিসেম্বর ১৫, ২০২৩
গবিতে জিবিসিডিসি এর যাত্রা শুরু

ইউনুস রিয়াজ,গবি প্রতিনিধিঃ

ছাত্রছাত্রীদের ক্যারিয়ার বিষয়ক সিদ্ধান্তে অবদান রাখতে, সার্বিক দক্ষতা উন্নয়নের ভাবনাকে সামনে রেখে গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) নতুন শিক্ষার্থী সংগঠন 'গণ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ডেভেলপমেন্ট  ক্লাব' এর আত্মপ্রকাশ ঘটেছে।

১৫ ডিসেম্বর (শুক্রবার) আনুষ্ঠানিকভাবে এ সংগঠনের ১ম কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।  এর আগে ১৪ অক্টোবর সংগঠনটির কার্যনির্বাহী কমিটি, গঠনতন্ত্র, শিক্ষক উপদেষ্টা ও মেন্টরের নামসহ সকল তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার ও প্রক্টরের কাছে হস্তান্তর করা হয়।

এরই মাধ্যমে মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে ১৫ সদস্য বিশিষ্ট অরাজনৈতিক, অলাভজনক  সংগঠন গণ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ডেভেলপমেন্ট ক্লাব (জিবিসিডিসি) আত্মপ্রকাশ করে। সংগঠনের নেতৃত্বে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের  শিক্ষার্থী সভাপতি  হাসিব মীর এবং ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস অনুষদের শিক্ষার্থী  সাধারণ সম্পাদক মোঃ রুমন হোসাইন।

কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি-আসিফ হোসেন (ফার্মেসি), সাংগঠনিক সম্পাদক-নাসিম (রসায়ন), অর্থ সম্পাদক-মোঃ নাহিদ হাসান (এমপিবিএমই), কর্পোরেট অ্যাফেয়ার্স সম্পাদক-রুবায়েত তোহা (ইইই), প্রকাশনা সম্পাদক-সাইফুল্লাহ মনসুর (মাইক্রোবায়লোজি), আইটি সম্পাদক-বিদিতা চৌধুরী (সিএসই), কমিউনিকেশন সম্পাদক-মাহিনুর ইসলাম শাকিলা (এমপিবিএমই), মিডিয়া সম্পাদক-এস. এম. রেদোয়ান আহমেদ (আইন)। তাছাড়াও কার্যনির্বাহী সদস্য - নাঈমুর রহমান দিপু (ফলিত গণিত), কাজী আতাহার হোসেন (রসায়ন), মোঃ তানভীর আহমেদ (বিএমবি), ফারজানা (বাংলা), সবুজ মনি দাস (আইন বিভাগ)

এছাড়া সংগঠনটির শিক্ষক উপদেষ্টা হিসেবে রয়েছেন, ড. মোঃ ফুয়াদ হোসেন (সিনিয়র সহকারী অধ্যাপক এবং বিভাগীয় প্রধান, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগ)। মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবেন তানিয়া আহমেদ (প্রভাষক, ফার্মেসী বিভাগ)।

সংগঠনের সার্বিক কার্যকলাপ সংক্রান্ত প্রশ্নে সভাপতি হাসিব মীর জানান, আমি আমার অনার্সের প্রথম বর্ষ থেকে অনেক সেমিনারে অংশগ্রহণ করতাম। সেখানে বিভিন্ন কোম্পানির সিনিয়র ব্যক্তিরা থাকতেন ও বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা থাকতেন।  তাদের কাছে পরিচয় দিলে গণ বিশ্ববিদ্যালয়কে এক নাম চিনতেন এমন মানুষ কম দেখতাম। সেখান থেকেই খুব ইচ্ছা ছিলো এমন একটা সংগঠন নিয়ে কাজ শুরু করতে হবে সেখান থেকে বাংলাদেশের সরকারি প্রতিষ্ঠান, বেসরকারী প্রতিষ্ঠান সহ সকল কর্পোরেট এর মানুষজনকে জানাতে পারবো বিভিন্ন সেমিনার ও বস্তুনিষ্ঠ আয়োজন নিয়ে।


তিনি আরও জানান, জ্ঞান অর্জনের জন্য বিশ্ববিদ্যালয় একটা চমৎকার জায়গা। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় ছাত্রছাত্রীরা লেখাপড়া বিমুখ, ক্যারিয়ার বিষয়ক ভাবনা নেই বললেই চলে। অনেকেই শুধুমাত্র 'সার্টিফিকেট টা পেলেই হলো' এ জাতীয় ধারণা রাখেন। যা একটি প্রজন্মের জন্য ভয়াবহ সংকেত। আমরা চাই আমাদের সংগঠনের হাত ধরে শিক্ষার্থীদের মাঝে সত্যিকার অর্থে জ্ঞানের আলো পৌঁছাতে। শিক্ষা জীবন শেষে যেন যোগ্যতার অভাবে বেকার না থাকতে হয়। শিক্ষার্থীরা যাতে তাদের ছাত্রজীবনের নির্জাস পায়, যেন দিন শেষে হতাশায় নিমজ্জিত না হতে হয় আমরা সেই লক্ষ্যে কাজ করতে দৃঢ় প্রত্যয়িত।

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয়ে ছোট বড় মোট ১৮টি সংগঠনের কার্যক্রম চলমান রয়েছে। গবি'ই প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ক্যাম্পাস সাংবাদিকতার শুরু করে, এটিই একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয় যেখানে ছাত্র সংসদ রয়েছে যেখানে নিয়মিত নির্বাচনের মাধ্যমে ছাত্র নেতৃত্ব গড়ে উঠছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল