সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

৪৩তম বিসিএসের ফল প্রকাশ

মঙ্গলবার, ডিসেম্বর ২৬, ২০২৩
৪৩তম বিসিএসের ফল প্রকাশ

সময় জার্নাল ডেস্ক

৪৩তম বিসিএসের ক্যাডার ও নন-ক্যাডারের ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ক্যাডার ও নন ক্যাডার পদে চূড়ান্ত নিয়োগের সুপারিশ পেলেন ২ হাজার ৮০৫ জন প্রার্থী। এর মধ্যে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ২১৮টি পদের বিপরীতে ২ হাজার ১৬৩ জন এবং নন-ক্যাডারে ১ হাজার ৩৪২টি পদের বিপরীতে ৬৪২ জন চূড়ান্ত নিয়োগের সুপারিশ পেয়েছেন।

আজ (মঙ্গলবার) পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ফলাফলে বলা হয়, যোগ্য প্রার্থী না পাওয়ায় ৯ম গ্রেডে (ক্যাডার পদ) ৫৭টি এবং ১০ম গ্রেডে (নন-ক্যাডার) ৫৮৯টি পদসহ সর্বমোট ৬৪৬টি পদে কাউকে চূড়ান্ত নিয়োগের সুপারিশ করা হয়নি।

২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছরের জুলাই মাসে লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করে পিএসসি। গত ২০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন। 

এই বিসিএসে বিভিন্ন ক্যাডারের মোট ২ হাজার ২১৮টি শূন্য পদের বিপরীতে ২ হাজার ১৬৩টি পদে নিয়োগের লক্ষ্যে সুপারিশ করা হয়েছে। এ ছাড়া নন-ক্যাডার পদে ৬৪২ জন চূড়ান্ত নিয়োগের সুপারিশ পেয়েছেন। 

৪৩তম বিসিএসে ক্যাডার ও নন-ক্যাডারে একসঙ্গে চূড়ান্ত ফল প্রকাশের উদ্যোগ নেয় সরকারি কর্ম কমিশন (পিএসসি)। মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে যারা নন-ক্যাডারে চাকরি করতে চান, শূন্য পদে তাদের পছন্দক্রম (চয়েজ) নেয় পিএসসি।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল