সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

তিতুমীরে কলেজ ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের নতুন কমিটি

বুধবার, জানুয়ারী ৩, ২০২৪
তিতুমীরে কলেজ ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের নতুন কমিটি

তিতুমীর কলেজ প্রতিনিধি :

সরকারি তিতুমীর কলেজের সহ-শিক্ষামূলক সংগঠন ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের (জিটিসি-ইএলসি) ২০২৪-২৫ সেশনের নতুন কমিটি ঘোষণা হয়েছে। নতুন কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন গোলাম কিবরিয়া মোয়াজ, সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মোঃআলামীন। গোলাম কিবরিয়া মোয়াজ আগের কমিটিতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন। আলামীন ছিলেন আইটি সেক্রেটারি দায়িত্বে।

নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন তাহমিনা নাজনীন তন্বী ও ফাহাদ আল উমরান । কমিটিতে জায়গা পেয়েছেন মোট ২৭জন। উপদেষ্টা প্যানেলে আছেন কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক এ. কে. এম. বজলুর রহমান, প্রভাষক মো: নাদিমুল হক এবং এ. এস. আল. মোহাইমিন খান।

কমিটিতে অন্যান্য পদে আছেন: সহ-সভপতি- জাহানারা ইয়াসমিন তারিফা। সহ-সাধারণ সম্পাদক- শাহেদ আহমেদ কাউসার। কোষাধ্যক্ষ- সাইফুল ইসলাম, সহকারী কোষাধ্যক্ষ- অভ্রো আবিদ। যুগ্ম সাধারণ সম্পাদক- তাহসিন ফেরদৌসী ও ইসরাত জাহান ইমা। প্রচার সম্পাদক- জিনান ইসলাম তাসনি, বিতর্ক বিষয়ক সম্পাদক- নয়ন খান ও সাইফুল ইসলাম রাকিব, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- ফাহমিদা সুলতানা, মানবসম্পদ বিষয়ক সম্পাদক- সায়মা বিনতে কাসেম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- বাঁধন মোল্লা, প্রকাশনা বিষয়ক সম্পাদক- হাসান আলী, কুইজ এবং প্রতিযোগিতা সম্পাদক - স্যামুয়েল সমিক, ইভেন্ট ম্যানেজমেন্ট- আখি ইসলাম প্রিয়া, আইটি সম্পাদক- আরিফ আহমেদ। নির্বাহী সদস্য- ইমন,নাহিদ সরকার,মারুফ সরকার,জাহিদুর রহমান এবং জুলেখা আখতার।

নতুন সভাপতি গোলাম কিবরিয়া মোয়াজ বলেন, “মেক ইয়র ইংলিশ বেটার দেন বিফোর” এই স্লোগ্যানকে সামনে রেখে তিতুমীরের সকল শিক্ষার্থীদের জন্য শুদ্ধ ইংরেজি চর্চার প্লাটফর্ম হিসেবে জিটিসি-ইএলসি প্রতিষ্ঠা হয়েছে। এই ক্লাবটি স্মার্ট, অরাজনৈতিক ও শিক্ষামূলক ছাত্র কল্যাণমুখী সংগঠন৷ জিটিসি-ইএলসি শুধু সরকারি তিতুমীর কলেজে নয় বরং কার্যক্রমের দিক দিয়ে দেশের সকল বিশ্ববিদ্যালয় এবং কলেজ পর্যায়ের ক্লাবের সাথে তাল মিলিয়ে চলছে।’

সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া মোঃ আলামীন বলেন, ‘আমাদের প্রধান উদ্দেশ্যই হবে ইংরেজি ভাষা শুদ্ধ এবং সাবলীলভাবে নিজে শিখা এবং অন্যকে শিখানো ৷ আমাদের কিছু সুনির্দিষ্ট লক্ষ্য রয়েছে। তার মধ্যে অন্যতম- উপদেষ্টা মন্ডলী এবং সুসংগঠিত একদল সদস্যদের তত্বাবধানে সরকারি তিতুমীর কলেজের সকল শিক্ষার্থীদের জন্য ইংরেজি শেখার উন্মুক্ত পরিবেশ তৈরি করা। ইংরেজি ভাষার প্রধান চারটি স্কিল রিডিং, রাইটিং, লিসেনিং এবং স্পিকিং এ দক্ষতা বৃদ্ধিতে সহায়ক হওয়া। আমি বিশ্বাস করি একবিংশ শতাব্দীতে নিজেদের এগিয়ে রাখতে ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব হবে তিতুমীর কলেজে শিক্ষার্থীদের জন্য অন্যতম সেরা এক প্লাটফর্ম ৷’

সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীদের ইংরেজি ভাষায় দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ২০১৯ সালের ১০ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা হয় ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব। প্রতিষ্ঠার পর থেকেই প্রসংশার সঙ্গে নিজেদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে ক্লাবটি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল