সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

৭৫ দিন পর তালা ভেঙে কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি

বৃহস্পতিবার, জানুয়ারী ১১, ২০২৪
৭৫ দিন পর তালা ভেঙে কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি

নিজস্ব প্রতিনিধি: 

গত বছরে ২৮ অক্টোবরের পর শুনশান-নীরবতা ছিল রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। দুই মাস ১৩ দিন পর আজ নেতাকর্মীদের আনাগোনায় প্রাণ ফিরে পেয়েছে কার্যালয়টি।

নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকের তালা ভেঙে প্রবেশ করেছেন বিএনপির নেতারা।

বৃহস্পতিবার সকাল ১০টা ৪৮ মিনিটে তালা ভাঙেন নেতাকর্মীরা। এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলটির বিভিন্ন পর্যায়ের ১৫ থেকে ২০ জন নেতাকর্মী ও অফিস সহকারি উপস্থিত ছিলেন।

সরজমিন দেখা গেছে, কার্যালয়ের মূল ফটক থেকে প্রতিটি সিঁড়িতে ধুলার স্তর পড়েছে। ভেতরের মেঝেতে পত্রিকা, খাবারের প্যাকেট, ময়লা কাপড় এবং পানির বোতল পড়ে আছে। এলোমেলোভাবে ছড়িয়ে আছে আসবাবপত্র।

কার্যালয়ের ভেতরে প্রবেশের পর রুহুল কবির রিজভী সাংবাদিকদের বলেন, দীর্ঘ আড়াই মাস পর দলীয় কার্যালয়ের তালা ভেঙে ঢুকেছে নেতাকর্মীরা। গত ২৮শে অক্টোবর পুলিশ নারকীয় তাণ্ডব চালিয়ে কার্যালয়ে তালা লাগিয়ে দেন। এ সময়ে কার্যালয়ের সামনে কেউ আসলেই তাকেই আটক করা হতো। আজ নেতাকর্মীরা তালা ভেঙে কার্যালয়ে ঢুকেছে। কিন্তু এভাবে নিপীড়ন করে জনগণকে দমিয়ে রাখা যাবে না। গণতন্ত্রের বিজয় হবেই।

আজ বিকেল ৩টায় দলের স্থায়ী কমিটির সদস্যরা এই কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন।

নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে প্রবেশ করে দেখা গেছে পুরো কার্যালয়ে ধুলোবালির স্তূপ জমেছে। কেন্দ্রীয় কার্যালয়ের বিভিন্ন কক্ষগুলো এলোমেলোভাবে পড়ে আছে চেয়ার-টেবিল, কাজগপত্র, পত্রিকা।

গত ২৮ অক্টোবর দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ পুলিশ টিয়ারগ্যাস, সাউন্ড গ্রেনেড দিয়ে পণ্ড করে দেয়ার পর থেকে এই কার্যালয় থেকে নেতাকর্মীদের বের করে দিয়ে তালা লাগিয়ে চাবি নিয়ে যায়।

এরপর থেকে সিআইডির ‘ক্রাইম সিন’ স্টিকার লাগিয়ে কার্যালয়ের সামনে সবার প্রবেশ বন্ধ করে রাখে এবং এখান থেকে তারা ১১টি আলামত সংগ্রহ করে।


সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল