সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ডাইনিং বন্ধ , বিপাকে শিক্ষার্থীরা

বৃহস্পতিবার, জানুয়ারী ১১, ২০২৪
ডাইনিং বন্ধ , বিপাকে শিক্ষার্থীরা

সাইদ আহম্মদ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
 
শীতকালীন ছুটি শেষে শিক্ষার্থীরা হলে ফিরলেও হল প্রাধ্যক্ষের অবহেলায় এখনো চালু হয়নি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর ডাইনিং। ফলে ভোগান্তিতে পড়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

খবর নিয়ে জানা যায় বিশ্ববিদ্যালয়ের শীতকালীন ছুটি শুরু হয় গত শুক্রবার ( ২২ডিসেম্বর ) কিন্তু নবাব সিরাজউদ্দৌলা হল এবং নজরুল কাজী নজরুল ইসলাম হলের ডাইনিং বন্ধ করা হয় গত শনিবার (১৬ডিসেম্বর) এবং শেখ লুৎফুর রহমান হলের ডাইনিং বন্ধ হয় গত বুধবার (২০ ডিসেম্বর) এবং ছুটির অজুহাত দেখিয়ে পর্যায়ক্রমে বাকি হলগুলোর ডাইনিং অফ করে দেওয়া হয় কিন্তু শীতকালীন ছুটি শেষ হ‌ওয়ার নয় দিন অতিবাহিত  হলেও এখনো চালু  হয়নি  হলগুলোর ডাইনিং।যার কারন হিসাবে প্রাধক্ষ্যের অবহেলাকে দায়ী করছেন শিক্ষার্থীরা।

বিশ্ববদ্যিালয়ের নবাব সিরাজ উদ-দৌলা ও কবি কাজী নজরুল ইসলাম হলের আবাসিক শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ার আগেই ডাইনিং বন্ধ হয়ে যায়। ঈদ, পূজা প্রত্যেক ছুটিতে বিনা কারনে অনেক সময় বন্ধ রাখে। ডাইনিং না খোলার কারণে ভোগান্তিতে পড়তে হচ্ছে আমাদের। অনেক শিক্ষার্থী হলের ডাইনিং খাবারের উপর নির্ভরশীল। মাঝে মধ্যে ক্যান্টিনেও খাবার পেতে অনেক বেগ পেতে হয়। কিন্তু এখনো ডাইনিং চালু না হওয়ায় ক্যাম্পাসের খাবারের স্বাভাবিক দামের চেয়ে বাইরে তিনগুন বেশি টাকা দিয়ে খাবার খেতে হচ্ছে। তাই অতিদ্রুত ডাইনিং চালু করার দাবি জানাই। 

সরজমিনে দেখা যায়, নবাব সিরাজ উদ-দৌলা হল, কবি কাজী নজরুল ইসলাম হল, শেরেবাংলা হল, শেখ লুৎফর রহমান হল, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, কৃষকরত্ন শেখ হাসিনা হল, শেখ সায়েরা খাতুন হলের ডাইনিং বন্ধ। বন্ধের কারন জানতে চাইলে "নবাব হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সিরাজুল ইসলাম বলেন, আজকে রাত থেকেই ডাইনিং চালুর নির্দেশ দিয়েছি।" "লুৎফর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আনিসুর রহমান বলেন, নির্দিষ্ট পরিমাণ টোকেন নেওয়ার মতো শিক্ষার্থী না থাকায় ডাইনিং বন্ধ ছিল, শনিবার থেকে খুলবে। " "ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ সহযোগী অধ্যাপক সাবেরা ইয়াসমিন বলেন, যদিও অধিকাংশ মেয়ে হলে আসেনি আচ্ছা আমি ডাইনিং খুলে দেব।"  "শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক নাজমুন নাহার বলেন, মেয়েরা এখনও আসেনি, আমি কথা বলতেছি।"  "শেখ সায়েরা খাতুন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শহিদুল ইসলাম বলেন, আমি প্রায় খবর নিয়ে দেখেছি শিক্ষার্থীরা ডাইনিং -ক্যান্টিনে খায়না বা টাকা দিতে সমস্যা করে। তারা অধিকাংশই রুমে রান্না করে।"

সার্বিক বিষয়ে জানতে চাইলে প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, আজকেই মিটিং করে শুক্র - শনিবারে সব হলের ডাইনিং খোলার ব্যবস্থা করবো।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল