সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চবি উপাচার্যের পদত্যাগ চায় শিক্ষক সমিতি

সোমবার, জানুয়ারী ১৫, ২০২৪
চবি উপাচার্যের পদত্যাগ চায় শিক্ষক সমিতি

চবি প্রতিনিধি 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) আইন ১৯৭৩ লঙ্ঘন করে বাংলা ও আইন বিভাগে বিনা প্রয়োজনে শিক্ষক নিয়োগ দেওয়ার অভিযোগে ভিসি ও প্রো- ভিসি পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।


গতকাল রোববার (১৪ জানুয়ারি) দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনের বঙ্গবন্ধু চত্বরে কর্মসূচির প্রথম দিন পালন করে শিক্ষক সমিতি।  যা চলবে আগামী মঙ্গলবার (১৬ জানুয়ারি) পর্যন্ত। 


এ বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক বলেন, ‘উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে আমরা আমাদের স্থগিতকৃত আন্দোলনে ফিরে যাচ্ছি। লাগাতার কর্মসূচির অংশ হিসেবে রবি, সোম ও মঙ্গলবার আমরা অবস্থান কর্মসূচি পালন করব।’


সাবেক সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. এস এম খসরুল আলম কুদ্দুসী বলেন,  ভিসি মহোদয় আমাদেরকে চায়ের আমন্ত্রণ জানান। আমরা চা খেতে গেলে আমাদের চায়ে যদি বিষ মিশিয়ে খাওয়ানো হয় তখন কি হবে। বিশ্ববিদ্যালয় থেকে দুর্নীতির মূলোৎপাটন না হওয়া পর্যন্ত আমাদের ভিসি বিরোধী আন্দোলন কর্মসূচী অব্যাহত থাকবে। 


সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সিরাজ উদ দৌল্লাহ বলেন, যিনি '৭৩ এর এক্ট' কে মেনে চলেন না তার তার বিশ্ববিদ্যালয় পরিচালনার কোনো অধিকার নেই। 


শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী বলেন, আমাদের এই আন্দোলন চলমান থাকবে ততোদিন পর্যন্ত, যতদিন না এই ভিসি ও প্রো-ভিসির পদত্যাগ হয়।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল