সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কুয়াশায় নামতে না পেরে ঢাকার ফ্লাইট গেল ভারতে

বুধবার, জানুয়ারী ১৭, ২০২৪
কুয়াশায় নামতে না পেরে ঢাকার ফ্লাইট গেল ভারতে

নিজস্ব প্রতিবেদক:

ঘন কুয়াশার কারণে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চারটি আন্তর্জাতিক ফ্লাইট নামতে পারেনি। সেগুলো পরে ভারতের হায়দ্রাবাদ ও কলকাতায় চলে যায়। এর মধ্যে একটি ফ্লাইট যায় হায়দ্রাবাদে। অন্য তিনটি যায় কলকাতায়। এছাড়া ১০টি ফ্লাইটের শিডিউল বিপর্যয় ঘটছে।

আন্তর্জাতিক ফ্লাইটরাডার পোর্টালের তথ্য অনুযায়ী, রিয়াদ থেকে আসা সাউদিয়া এয়ারলাইনসের একটি ফ্লাইটের বুধবার দিবাগত রাত ২টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু ঘন কুয়াশার কারণে নামতে না পেরে সেটি অবতরণ করে ভারতের হায়দ্রাবাদে।

একই কারণে রাত ৪টার পর দুবাই, মাসকাট ও কুয়ালালামপুর থেকে আসা আরও তিনটি ফ্লাইট ভারতের কলকাতার নেতাজি সুভাস চন্দ্র বিমানবন্দরে অবতরণ করে।

ঘন কুয়াশাসহ বিভিন্ন কারণে শাহজালাল বিমানবন্দরগামী ১০টির বেশি আন্তর্জাতিক ফ্লাইটের শিডিউল বিপর্যয় হয়েছে। বিভিন্ন এয়ারলাইনসের কুয়ালালামপুর, গুয়াংজু, দুবাই, শারজাহ, দোহা, সিঙ্গাপুর, ব্যাংকক, মাসকাট ও কুয়েত সিটি থেকে আসা এসব ফ্লাইট ১ থেকে ৬ ঘণ্টা পর্যন্ত দেরিতে অবতরণ করছে। তবে শাহজালাল বিমানবন্দর থেকে স্বাভাবিকভাবেই সব ফ্লাইট ছেড়ে গেছে বলে জানা গেছে।

ঘনকুয়াশার কারণে চলতি শীতের মৌসুমে বেশ কয়েকদিন ফ্লাইট চলাচল বিঘ্ন ঘটেছে।

বুধবার সন্ধ্যা ছয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আকাশ মেঘলা থাকবে।

রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারী থেকে ঘনকুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগ সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল