সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চবির ২ শিক্ষক পেলেন ইউজিসির ফেলোশিপ

বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০২৪
চবির ২ শিক্ষক পেলেন ইউজিসির ফেলোশিপ

চবি প্রতিনিধি 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২ জন শিক্ষক পেলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পোস্ট ডক্টরাল ফেলোশিপ। শিক্ষক দুইজন হলেন ফাইন্যান্স বিভাগের ড. ফিরোজা আক্তার খানম ও ইসলামিক স্টাডিজ বিভাগের ড. নুরুল আমিন নূরি।


মঙ্গলবার (১৬ জানুয়ারি) ইউজিসি পোস্টডক্টরাল ফেলোশিপ মনোনয়ন বিষয়ক কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে।


ড. ফিরোজা আক্তার খানম নিজের অনুভূতি ব্যক্ত করে বলেন, কৃতজ্ঞতা জ্ঞাপন করছি ইউজিসির প্রতি আমাকে পোস্টডক্টরাল ফেলোশিপ প্রোগ্রামে নির্বাচিত করার জন্য। এর মাধ্যমে আমার গবেষণার পথ আরও সুগম হবে। আরো বেশি উৎসাহ দিবে ভালো কিছু করার জন্য। আমি এখন ব্যাংকিং নিয়ে গবেষণার কাজ করছি। আমার মনে হয় এ সেক্টরে ভালো কিছু করতে পারব ইনশাআল্লাহ।


ইসলামিক স্টাডিজ বিভাগের ড. নুরুল আমিন নূরি তার অনুভূতি ব্যক্ত করে বলেন, আমার জীবনে অনেক বড় একটা ডিগ্রি অর্জন করার স্বপ্ন ছিল। আল্লাহ তায়ালার রহমতে সেটা সম্পন্ন হয়েছে। এজন্য আমি নিজেকে ধন্য মনে করছি। আমি বর্তমানে ‘ইসলামের দৃষ্টিতে পরিবেশ বিপর্যয়ের কারণ প্রতিকার’ শিরোনামে একটা গবেষণার কাজ করছি। এ ডিগ্রি পাওয়ার পর আমার কাজের গতি আরো বৃদ্ধি পাবে। আমি ইউজিসি ও এর সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি।


উল্লেখ্য, ইউজিসি পোস্টডক্টরাল ফেলোশিপ ২০২৩-এর জন্য দেশের বিভিন্ন পাবলিক, প্রাইভেট বিশ্ববিদ্যালয় (শুধু স্থায়ী ক্যাম্পাস) এবং সরকারি কলেজের ৩০ জন গবেষক আবেদন করেছিলেন। নীতিমালা অনুযায়ী আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, প্রকাশনা, গবেষণার শিরোনাম, সারসংক্ষেপ, সুপারভাইজারের সুপারিশের ভিত্তিতে আবেদনকারীদের মধ্য থেকে ১০ জন গবেষককে ইউজিসি পোস্টডক্টরাল ফেলোশিপ ২০২৩-এর জন্য চূড়ান্তভাবে নির্বাচন করা হয়েছে।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল