সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ডিআইইউতে বায়ু উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

রোববার, জানুয়ারী ২১, ২০২৪
ডিআইইউতে বায়ু উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ডিআইইউ প্রতিনিধি

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও সেন্টার ফর ল এ্যান্ড পলিসি অ্যাফেয়ার্স'র যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বায়ু উন্নয়নে যুব সমাজের করনীয় শীর্ষক সেমিনার।

রাজধানীর বাড্ডা সাতারকুলে অবস্থিত ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে সেমিনারটি অনুষ্ঠিত হয়েছে।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধ শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন, সিএলপি'র রির্সাস কনসালটেন্ট আফম সারোয়ার, আমিনুল ইসলাম বকুল, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ বজলুর রহমান, বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের প্রভাষক নবনীতা চক্রবর্তী, মিলি রহমান, তরু শাহরিয়ার স্বর্গ।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ওপেন সেশমার সিইও কেন কোজাই, ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ তারেক প্রমুখ।

বক্তারা, পরিবেশে বায়ু দূষণের বিভিন্ন ক্ষতিকর দিকসমূহ উল্লেখপূর্বক দূষন রোধে কি করণীয় এবং যুব সমাজের ভূমিকা কি হওয়া উচিত তা বিস্তারিতভাবে আলোচনা করা হয়। এবং তরুণ ও যুবকদের একসাথে কাজ করার লক্ষ্যে  ফোরাম বা সংগঠন গঠনের মতামত ও পরামর্শ  প্রদান করেন।

পরে সেমিনার শেষে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.গনেশ চন্দ্র সাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদপত্র বিতরণ ও সমাপনী বক্তব্য প্রদান করেন।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল