সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

স্থানীয় সরকারের ২৩৩ প্রতিষ্ঠানে ভোটের তারিখ জানাল ইসি

বুধবার, জানুয়ারী ২৪, ২০২৪
স্থানীয় সরকারের ২৩৩ প্রতিষ্ঠানে ভোটের তারিখ জানাল ইসি

নিজস্ব প্রতিবেদক:

একইদিনে ময়মনসিংহসহ দুটি সিটি করপোরেশন এবং একাধিক পৌরসভা, ইউনিয়ন পরিষদ মিলিয়ে মোট ২৩৩টি স্থানীয় সরকার নির্বাচন করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৯ মার্চ এই নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, ৯ মার্চ ময়মনসিংহ সিটি করপোরেশনে সাধারণ নির্বাচন হবে। কুমিল্লার মেয়র মারা যাওয়ার কারণে একই দিন সেখানে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া ৯ মার্চ তিনটি পৌরসভায় সাধারণ নির্বাচন, ১৫টি পৌরসভায় শূন্যপদে উপনির্বাচন, ১৩টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন, ১৯০টি ইউনিয়ন পরিষদের শূন্যপদে উপনির্বাচন, সাতটি জেলা পরিষদের শূন্যপদে উপনির্বাচন হবে।

ইসি সচিব জাহাংগীর আলম বলেন, এই ২৩৩টি নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৩ ফেব্রুয়ারি। রিটার্নিং অফিসে মনোনয়ন বাছাই ১৫ ফেব্রুয়ারি। রিটার্নিং অফিস থেকে বাতিল হওয়া প্রার্থিতার আপিল নিষ্পতি করা হবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। আর ৯ মার্চ সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন

হুইপ হিসেবে নিয়োগ পেলেন মাশরাফিসহ ৫ জন

ইসি সচিব বলেন, এসব স্থানীয় সরকার নির্বাচনের মধ্যে সিটি করপোরেশন, পৌরসভা ও জেলা পরিষদের সাধারণ নির্বাচন এবং বিভিন্ন শূন্যপদের উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। আর ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও ইউনিয়ন পরিষদের শূন্যপদের উপনির্বাচনে হবে ব্যালট পেপারে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল