সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পোশাকেই চেনা যাবে ইবির ভ্যানচালকদের

বুধবার, জানুয়ারী ২৪, ২০২৪
পোশাকেই চেনা যাবে ইবির ভ্যানচালকদের

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অভ্যন্তরে নিয়মিত চলাচলকারী ৫০টি ভ্যানের চালককে স্বতন্ত্র কোডযুক্ত পোশাক ও আইডি কার্ড প্রদান করা হয়েছে। ফলে এখন থেকে সহজেই ক্যাম্পাসের ভ্যানচালকদের চিহ্নিত করা সম্ভব হবে। জানা যাবে ভ্যানটি ক্যাম্পাসের কি না?

বুধবার (২৪ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে প্রক্টর অফিস আয়োজিত এক অনুষ্ঠানে এসব পোশাক ও আইডি কার্ড প্রদান করা হয়।

এ সময় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান ও টিএসসিসি'র পরিচালক অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল। এছাড়া সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন, শরিফুল ইসলাম জুয়েল, ইয়ামিন মাসুম ও মিঠুন বৈরাগীসহ প্রক্টরিয়াল বডির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথিদের বক্তব্যে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ‘আমি মনে করি বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি যুগোপযোগী এবং প্রশংসনীয় কাজ করেছে। তারা ভ্যানচালক ভাইদের সম্মানিত করছে। ভ্যানচালকরা নতুন একটি পরিচয় পেয়েছে। এ ধরনের কার্যক্রমে তারা সুবিধাভোগী হবে। কেউ অঘটন ঘটালেও তাকে সনাক্ত করা যাবে। ফলে আপনাদের দুর্নাম হবে না। আমরা মনে করি আপনার এ কাজে আগ্রহী তাই আজকে এখানে এসেছেন।’

এদিকে প্রশাসনের এমন কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে সুজন আলী শেখ নামে এক ভ্যানচালক বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের একটি পরিচয় দিয়েছে। ক্যাম্পাসে ভ্যান চালকদের সাথে অনেক সময় বিভিন্ন অঘটন ঘটে, যার দায়ভার সবাইকে নিতে হয়। আমরা মনে করি এর মাধ্যমে প্রকৃত অভিযুক্তকে সনাক্ত করা যাবে। তাছাড়া অনেক অনভিজ্ঞ ভ্যানচালক ক্যাম্পাসে ভ্যান চালাতে আসে, যারা ক্যাম্পাসকে ঠিকভাবে চিনে না। তাদেরও সনাক্ত করা যাবে। সবমিলিয়ে বিষয়টি আমাদের উপকার বয়ে আনবে।’

উল্লেখ্য, প্রথম ধাপে ফ্রি তে রেজিষ্ট্রেশনের মাধ্যমে প্রশাসনের অর্থায়নে ৫০ জন নিয়মিত ভ্যানচালককে আইডি কার্ড ও পোশাক দেওয়া হয়েছে। ২য় ধাপে আরও ৫০ জনকে এর আওতায় আনা হবে। এবং ক্যাম্পাসের অভ্যন্তরে যেকোনো জায়গায় যাতায়াতের জন্য ৫ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। আর ক্যাম্পাসের বাইরে শিক্ষার্থীদের সাথে আলোচনা সাপেক্ষে ভাড়া নির্ধারণের সুযোগ থাকবে বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল