সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করবে যুক্তরাজ্য : ব্রিটিশ হাইকমিশনার

বুধবার, জানুয়ারী ২৪, ২০২৪
বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করবে যুক্তরাজ্য : ব্রিটিশ হাইকমিশনার

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সরকারের সঙ্গে যুক্তরাজ্য কাজ করে যাবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক।

বুধবার (২৪ জানুয়া‌রি) পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষা‌ৎ শেষে তিনি এ কথা জানান।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ভালো বৈঠক হয়েছে। আমাদের দুই দেশের সম্পর্ক আরও শ‌ক্তিশালী করার ব্যাপারে আলোচনা করেছি। বা‌ণিজ্য, বি‌নিয়োগ, নিরাপত্তা অংশীদা‌রিত্ব, জলবায়ু সংকট, অ‌ভিবাসন ও রো‌হিঙ্গা ইস্যুতে আলোচনা হয়েছে।

এ সময় সারাহ কুক আরও বলেন, মানবাধিকার, নির্বাচন ও গণতন্ত্র ইস্যুতে আমরা বাংলাদেশের সরকার ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে কাজ করে যাব।

এদিকে ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে সাক্ষাতে বাংলাদেশ-যুক্তরাজ্য সম্পর্ককে আরও গভীর করার ব্যাপারে আলোচনা হয়েছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, আমরা আইসিটি, সাইবার সিকিউরিটি সেক্টর নিয়ে এবং আমাদের মুদ্রাস্ফীতি হার কমানোর ব্যাপারে সহযোগিতা নিয়ে আলোচনা করেছি। ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংক ও ব্যাংক অব ইউকের মধ্যে সহযোগিতা কার্যক্রম শুরু হয়েছে।

এর আগে, গত ৭ জানুয়ারি দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগ। এরপর গত ১১ জানুয়ারি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেন ড. হাছান মাহমুদ। এর আগে, তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল