সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

তিতুমীর কলেজ আইটি সোসাইটির ইন্ডাস্ট্রিয়াল ট্যুর অনুষ্ঠিত

রোববার, জানুয়ারী ২৮, ২০২৪
তিতুমীর কলেজ আইটি সোসাইটির ইন্ডাস্ট্রিয়াল ট্যুর অনুষ্ঠিত

আরিফুল ইসলাম, তিতুমীর কলেজ:

আইটি ইন্ডাস্ট্রি সম্পর্কে সমক্ষ জ্ঞান অর্জনের উদ্দেশ্য তিতুমীর কলেজ আইটি সোসাইটির (টিসিআইটিএস) দিনব্যাপী ইন্ডাস্ট্রিয়াল ট্যুর সম্পন্ন হয়েছে।

শনিবার (২৭ জুন) ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটের ধানমন্ডির  ২ নং ক্যাম্পাসে প্রায় ৮০ জন শিক্ষার্থী নিয়ে এই ইন্ডাস্ট্রিয়াল ট্যুর অনুষ্ঠিত হয়। এই ইন্ডাস্ট্রিয়াল ট্যুর এর মাধ্যমে ছাত্রছাত্রীরা সরেজমিনে দেখল কিভাবে আইটি ইন্ডাস্ট্রির কাজগুলো করা হয়।

এ সময় ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটের আয়োজনে সদস্যদের জন্য একটি ‘থ্রিডি এনিমেশন’র অফলাইন সেমিনার আয়োজন করা হয়। এতে থ্রিডি এনিমেশন নিয়ে কাজ করা, মার্কেটপ্লেসে ভ্যালু, এই পেশায় ভবিষ্যৎ, কোর্স শিডিউল ইত্যাদি নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। সেমিনারটি পরিচালনা করেন ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটের ফ্যাকাল্টি মেম্বার মেহেদী হাসান সুমন। সেমিনার শেষে সদস্যদের পুরো ক্রিয়েটিভ আইটির সকল অফিসিয়াল কার্যক্রম ঘুরিয়ে দেখানো হয়।

দেশের স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটে ইন্ডাস্ট্রিয়াল ট্যুর শেষে শিক্ষার্থীরা অবগত হলো কিভাবে একটি আইটি প্রতিষ্ঠান পরিচালনা করা হয়। কর্পোরেট সেক্টরের কাজের পরিবেশ কিভাবে তৈরী হয়। আইটি সেক্টর গুলোতে কিভাবে নিজেকে গড়ে তুলতে হয়। কিভাবে নিজের ব্রান্ড ও মার্কেটিং করতে হয়।

প্রথমবারের মতো ইন্ডাস্ট্রিয়াল ট্যুর করছেন তিতুমীর কলেজ আইটি সোসাইটির সদস্য ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আনায়া চৌধুরি। তিনি বলেন, আজ ট্যুর শেষে থ্রিডি এনিমেশন সম্পর্কে ধারণা অর্জন করতে পেরেছি। এ সম্পর্কে জেনে নিজের ব্যাক্তিগত ও প্রাতিষ্ঠানিক জীবনে কিভাবে সফল হতে পারি, সে সম্পর্কে জেনেছি। ক্যাম্পাস জীবনে শুরুতেই ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটের মত প্রতিষ্ঠানে এ ট্যুরের ফলে আইটি অফিস, কর্পোরেট অফিসের এনভায়রমেন্ট সরাসরি দেখতে পেলাম। তিতুমীর কলেজ আইটি সোসাইটিকে আমাদের এই সুযোগ করে দেয়ার জন্য ধন্যবাদ। ভবিষ্যতে এমন আয়োজন আরও হবে আশা করি।   

ট্যুর শেষে তিতুমীর কলেজ আইটি সোসাইটির থেকে জানানো হয়, বিশ্ববিদ্যালয় লাইফটা হলো, ভবিষ্যৎ স্বপ্নের চাকরি পাওয়ার জন্য নিজেকে তৈরি করার এক পাঠশালা। আর এই পাঠশালা থেকে যদি, আপনি নিজেকে কর্পোরেট সেক্টরের জন্য সাজিয়ে না নিতে পারেন, তাহলে তা হবে আমাদের জন্য ব্যর্থতা।

তিতুমীর কলেজ আইটি সোসাইটির ছাত্রছাত্রীরা কর্পোরেট সেক্টরের একদিনের কাজের অভিজ্ঞতা অর্জনের মধ্যে দিয়ে ইন্ডাস্ট্রিয়াল ট্যুর সম্পন্ন করল। আমাদের এই সাফল্যের ধারাবাহিকতা ভবিষ্যতেও বজায় রাখা হবে।

উল্লেখ্য, তিতুমীর কলেজ আইটি সোসাইটি বছরব্যাপী বিভিন্ন সেশন, কোর্স, আইটি প্রতিষ্ঠনগুলোতে ইন্ডাস্ট্রিয়াল ট্যুর আয়োজনের মাধ্যমে কলেজের শিক্ষার্থীদের আইটি সেক্টর দক্ষ করে গড়ে তুলছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল