সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

'চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব'র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সোমবার, জানুয়ারী ২৯, ২০২৪
'চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব'র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

চবি প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষামূলক সংগঠনের মধ্যে অন্যতম 'চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব'র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। 

সোমবার ( ২৯ জানুয়ারি) বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ সংলগ্ন উদ্যানে এটি অনুষ্ঠিত হয়।  

ক্যারিয়ার ক্লাবের সভাপতি সাফায়াত হোসেন তুষারের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আনিকা নাওয়ার জাহানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক নুসরাত নিম্মি।

ক্যারিয়ার ক্লাবের সভাপতি সাফায়াত হোসেন তুষার বলেন, ২০১৯ সালের এই দিনে প্রতিষ্ঠা থেকেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব শিক্ষার্থীদের ক্যারিয়ার সচেতনতা বৃদ্ধি ও সুযোগ তৈরি করে দিতে কাজ করে এসেছে। আমরা আশাবাদী যতদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নামটা উচ্চারিত হবে ততদিন যেন আমাদের এই প্রাণের সংগঠন বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বন্ধুপ্রতিম সংগঠনগুলোকে সাথে নিয়ে শিক্ষার্থীদের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাবে এবং বিশ্ববিদ্যালয়কে করবে আরও গর্বিত।

এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ক্যারিয়ার ক্লাবের মডারেটর, সহকারী প্রক্টর ও আন্তর্জাতিক বিভাগের সহকারী অধ্যাপক আফজালুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শাহরিয়ার আলম। এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের অ্যালামনাই ও সাবেক হেড অফ অপারেশন মিনহাজুর রহমান শিহাব, সহ-সভাপতি ইব্রাহিম খলিলুল্লাহ সিয়ামসহ সংগঠনের নেতৃবৃন্দ। 

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি বাস্তবমুখী ও সময়োপযোগী জ্ঞানে দক্ষ করে গড়ে তুলতে সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহন জরুরি। ক্যারিয়ার ক্লাব প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষার্থীদের পরবর্তী জীবনে ক্যারিয়ার গঠনের প্রয়োজনীয় দিকনির্দেশনা দিতে সহায়ক ভূমিকা পালন করে আসছে। জীবনমুখী ও কার্যকর নেতৃত্ব গুণসম্পন্ন মানবসম্পদ তৈরিতে ক্যারিয়ার ক্লাবের প্রয়াস অব্যাহত থাকার আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

 
অনুষ্ঠানে চবির নেতৃস্থানীয় সংগঠন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটি, চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি, চিটাগং ইউনিভার্সিটি রিসার্চ এন্ড হায়ার স্টাডিজ সোসাইটি, চিটাগং ইউনিভার্সিটি হিস্ট্রি ক্লাব, চিটাগাং ইউনিভার্সিটি অ্যাডভেঞ্চার ক্লাব, উদ্দীপ্ত বাংলাদেশ, ইয়ং ইকোনোমিস্টস' সোসাইটি,  ফিন্যান্স বিজনেন্স এন্ড ডিবেটিং অ্যাসোসিয়েশন এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল