বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ঋষি সুনাক ৩৬ ঘণ্টা উপবাস করেন সপ্তাহে

মঙ্গলবার, জানুয়ারী ৩০, ২০২৪
ঋষি সুনাক ৩৬ ঘণ্টা উপবাস করেন সপ্তাহে

সময় জার্নাল ডেস্ক:

বৃটিশ প্ৰধানমন্ত্ৰীর জীবন ধারার নতুন তথ্য এবার প্রকাশ্যে এলো , বিশেষ করে খাদ্য অভ্যাসের সময়কালের সূচীর একটি অংশ। 

জানা গেছে,  সপ্তাহে ৩৬ ঘন্টা উপবাস করেন   ৪৩ বছর বয়সী প্রধানমন্ত্রী ঋষি সুনাক।  প্রতি সোমবার কিছুই খান না তিনি। প্রতি রোববার বিকাল ৫ টা থেকে মঙ্গলবার পর্যন্ত স্থায়ী থাকে তার উপবাসের সময়কাল।  

তবে এই সময়ের মধ্যে তিনি ব্ল্যাক কফি এবং জল পান করেন।  এমনটিই দ্য টাইমসকে জানিয়েছেন নাম  প্রকাশ না করা প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ বন্ধু। 

মিঃ সুনাক বছরের পর বছর ধরে এই অভ্যাসটি অনুসরণ করেছেন বলে জানা যায় যা তার হিন্দু বিশ্বাসের সাথে সঙ্গতিপূর্ণ, তার নিজ ধর্মের কিছু অনুসারীকে উপবাস পালন করতে দেখে তিনিও এটি পালন করে থাকেন ।

হার্ভার্ড মেডিকেল স্কুলের গবেষণা অনুসারে সুনাকের এই অভ্যাস স্ট্রেসের বিরুদ্ধে শরীরের প্রতিরক্ষা বাড়াতে পারে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারে।

বিরতিহীন উপবাস হল একটি খাওয়ার ধরণ যা জেনিফার অ্যানিস্টন, এলি ম্যাকফারসন এবং রিস উইদারস্পুনের মতো সেলিব্রিটিদের  সুস্থতার রুটিনের অংশ হিসাবে ধারাবাহিকভাবে পরীক্ষিত । 

মিঃ সুনাক ধূমপান পছন্দ করেন না এবং অন্যদের নিরুৎসাহিত করেন।  এর আগে তিনি কিশোর-কিশোরীদের কাছে বিক্রি হওয়া ভ্যাপিং পণ্য রোধ করার প্রচেষ্টা চালিয়েছেন। 

এ ছাড়া প্রতি সপ্তাহে   গ্রীক দই এবং ব্লুবেরি খান তিনি এবং  তার নাস্তার টেবিলে থাকে একটি দারুচিনি বান, একটি ব্যথা বা চকলেট বা একটি চকোলেট চিপ মাফিন। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল