সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সংরক্ষিত নারী আসন কক্সবাজার: ফরম নিলেন এড. রাবেয়া বেগম

শুক্রবার, ফেব্রুয়ারী ৯, ২০২৪
সংরক্ষিত নারী আসন কক্সবাজার: ফরম নিলেন এড. রাবেয়া বেগম

 খালেদ শহীদ, রামু প্রতিনিধি:
 
দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, রামুর মেয়ে বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-আইন বিষয়ক সম্পাদক এড. রাবেয়া বেগম। তিনি চট্টগ্রাম বিভাগের কৃষক লীগের সাংগঠনিক দ্বায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। এড. রাবেয়া বেগম জানান, তিনি চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন।

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী এড. রাবেয়া বেগম কক্সবাজারের রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের অফিসেরচর গ্রামের সম্ভ্রান্ত ও সুনামধন্য রাজনৈতিক পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মো. নুরুল আলম বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ইঞ্জিনিয়ার ছিলেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর নির্দেশে যুদ্ধবিধ্বস্ত দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে প্রতিষ্ঠা করার সক্রিয় ভূমিকা রাখেন। এড. রাবেয়া বেগমের স্বামী নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনের সক্রিয় ছাত্রলীগ নেতা এড. মোহাম্মদ এনামুল হক, ঢাকার কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ কমিটির সদস্য।

সংরক্ষিত নারী আসন কক্সবাজার থেকে মনোনয়ন প্রত্যাশী এড. রাবেয়া হক জানান, জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে দেশের জন্যে কাজ করার ইচ্ছা আমার আজন্ম। আমি রাজপথে থেকে মেহনতি মানুষের জন্য কাজ করছি। বর্তমান ও ভবিষ্যৎ বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠাকে ব্রত হিসেবে নিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ এবং আমার মেধা, শ্রম, সাহস, দক্ষতা, সততা ও নিষ্ঠায় দেশের জন্য করণীয় কার্যাবলীতে সক্রিয়ভাবে কাজ করতে চাই।

কেন্দ্রীয় কৃষক লীগ নেতা এড. রাবেয়া বেগম আরও বলেন, ২০০৭ সালে ১/১১ সময়ে জননেত্রী শেখ হাসিনার মুক্তির দাবিতে আন্দোলন ও আইনী কার্যক্রমে সক্রিয় ছিলাম। বিগত বিএনপি জামাত জোট সরকারের আমলে নির্যাতিত ও রাজনৈতিক হামলা মামলার শিকার দলীয় নেতাকর্মীদের আইনী সহায়তা দিয়েছি। কৃষক লীগ নেতা হিসাবে তার নিজ এলাকায় এবং  সারা বাংলাদেশের কৃষকদের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। করোনা কালিন সময়ে তিনি নেতা কর্মি ও সাধারনের মাঝে ত্রান বিতরন ও করোনা টিকা প্রদানের কাজে সহায়তা করেন এবং বৃক্ষ রোপন কর্মসুচি পালন করেন। তিনি বলেন, আমি মুক্তিযুদ্ধের চেতনায়, বঙ্গবন্ধুর আদর্শে মানবতার জননী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একজন কর্মী হিসেবে আজীবন মেহনতী মানুষের জন্য কাজ করতে চাই।

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী এড. রাবেয়া বেগম বাংলাদেশ বার কাউন্সিল, ঢাকা আইনজীবী সমিতি, ঢাকা ট্যাক্সেস বার এসোসিয়েশন, কক্সবাজার আইনজীবী সমিতি, কাপল লইয়ার্স এসোসিয়েশন এবং ন্যাশনাল কোর্ট রিপোর্ট এসোসিয়েশনের সদস্য। পাশাপাশি তিনি সাপ্তাহিক আদালত বার্তা'র প্রকাশক, হিউম্যান রাইটস ফর আন্ডার পিভিলাইজন সোসাইটি'র চেয়ারম্যান এবং ঢাকা জেলা জজ আদালতে সহযোগী সরকারি কৌশলী (এজিপি) হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়াও তিনি ঢাকা মহানগর (উত্তর) ক্ষিলক্ষেত থানা আওয়ামী লীগের সদস্য ছিলেন।

জানা গেছে, জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের ভোটগ্রহন আগামী ১৪ মার্চ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনের ভোটের তফসিল ঘোষণা করা হয়। মঙ্গলবার সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম চলবে বৃহস্পতিবার বিকাল ৪টা পর্যন্ত।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল