সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নিরাপদ ক্যাম্পাসের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

শনিবার, ফেব্রুয়ারী ১০, ২০২৪
নিরাপদ ক্যাম্পাসের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

নিরাপদ ক্যাম্পাসের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় দলীয় টেন্ট এর সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক হয়ে পুনরায় দলীয় টেন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় সমাবেশে সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে সাবেক দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম জনি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক কার্যনির্বাহী পরিষদের সদস্য রিজভী হাসান মাহমুদ হিরণ, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় ও যুগ্ম-সাধারণ সম্পাদক হোসাইন মজুমদারসহ বিভিন্ন অনুষদ ও হল ইউনিটের প্রায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তাদের চলমান আন্দোলন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ‘শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের যদি কোনো যৌক্তিক দাবি থাকে তাহলে সেটা প্রশাসনের সাথে আলোচনার মাধ্যমে সমাধান করুক। কিন্তু কেউ শিক্ষার্থীদের জিম্মি করে বিশ্ববিদ্যালয়ে নৈরাজ্য সৃষ্টি করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করবে, ইবি শাখা ছাত্রলীগ সেটা কখনোই মেনে নেবে না।’

সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘ইসলামী বিশ্ববিদ্যালয় বর্তমানে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের একটা আন্দোলনের মধ্য দিয়ে যাচ্ছে। আমরা চাই এসব আন্দোলনের কারণে শিক্ষার্থীরা যেন কোনোভাবে ক্ষতিগ্রস্ত না হয়। সরকার প্রধানের কাছে আমাদের দাবি, কোনো প্রশাসনিক পদ পরিবর্তনকে কেন্দ্র করে শিক্ষার্থীদের যেন ভুগতে না হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ যেন সুষ্ঠু থাকে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল