সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নোবিপ্রবিতে কৃষিবিদ দিবস পালিত

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৩, ২০২৪
নোবিপ্রবিতে কৃষিবিদ দিবস পালিত

কাউছার আহমেদ, নোবিপ্রবি প্রতিনিধি 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বর্ণাঢ্য আয়োজনে ‘কৃষিবিদ দিবস-২০২৪’ পালিত হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি ) এ উপলক্ষে শোভাযাত্রা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

বিজ্ঞান অনুষদের ডিন ও কৃষি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

দিবসটি উপলক্ষে ‘বঙ্গবন্ধুর অবদান, কৃষিবিদ ক্লাস ওয়ান’ শ্লোগানকে প্রতিপাদ্য করে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। র‌্যালি শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও প্রক্টর অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান, জনসংযোগ ও প্রকাশনা দফতরের পরিচালক এবং এগ্রিকালচার বিভাগের অধ্যাপক ড. গাজী মো. মহসিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. মেহেদী হাসান রুবেল, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. কাওসার হোসেন, নোবিপ্রবি কৃষিবিদ দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. পীযূষ কান্তি ঝাঁ এবং কৃষিবিদ দিবস উদযাপন কমিটির সদস্য সচিব মো. শরিফুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি কৃষিবিদদের চাকরিতে প্রথম শ্রেণীর পদমর্যাদা দেন। প্রতিবছর ১৩ ফেব্রুয়ারি ‘কৃষিবিদ দিবস’ হিসেবে পালন করা হয়।


এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল