সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চবিতে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হলো হল সরস্বতী পূজা

বুধবার, ফেব্রুয়ারী ১৪, ২০২৪
চবিতে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হলো হল সরস্বতী পূজা

মো. জাহিদুল হক, চবি প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আলাওল ও এ এফ রহমান হলের সনাতন  শিক্ষার্থীদের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে উদযাপন হয়েছে সরস্বতী পূজা। 

বুধবার ( ১৪ ফেব্রুয়ারি) মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে এ এফ রহমান হলের মাঠে এ আয়োজন অনুষ্ঠিত হয়। দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় সরস্বতী পূজা। সকাল নয়টা থেকে হলের মাঠে সরস্বতী পূজা ও দশটায় পুষ্পাঞ্জলি। এরপর সারাদিন চলে বিদ্যাদেবীর পূজা-অর্চনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

জানা যায়, শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইলিয়াস ও উপ আপ্যায়ন বিষয়ক সম্পাদক নয়ন চন্দ্র মোদকের সার্বিক সহযোগিতায় আয়োজনটি অনুষ্ঠিত হয়। এতে আলাওল ও এ এফ রহমান হলেন শতাধিক সনাতন শিক্ষার্থী সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সনাতন শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এই আয়োজনকে উপলক্ষ করে এ এফ রহমান ও আলাওল হলের সংযোগ সড়ক আলোকসজ্জায় সজ্জিত করা হয়। 

শাখা ছাত্রলীগের সাবেক উপ আপ্যায়ন বিষয়ক সম্পাদক নয়ন চন্দ্র মোদক বলেন, যখন আমি ক্যাম্পাসে এসেছিলাম তখন হল গুলোতে পূজা উদযাপন করা হতো না। দীর্ঘদিন পর আমার নেতা মহিবুল হাসান চৌধুরী  নওফেল ভাইয়ের সহযোগিতায় গত বছর এ এফ রহমান হলে আমি সরস্বতী পূজার আয়োজন করি। আর এই আয়োজন সেবার সফলভাবে সম্পন্ন হয়। সে অনুযায়ী বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনাকে সামনে রেখে আলাওল ও এ এফ রহমান হলের  সনাতন ছাত্রদের নিয়ে এবারও সরস্বতী পূজার  আয়োজন করেছি। এতে করে আমরা যেমন সনাতন ধর্মাবলম্বীরা আনন্দ করি, ঠিক তেমনি অন্যান্য ধর্মের বন্ধুবান্ধবদের সাথেও এই আনন্দ ভাগাভাগি করে নেয়। এই শিক্ষায় আমাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছিলেন। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল