রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

এমবাপের গোল-রেকর্ড, পিএসজির জয়

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৫, ২০২৪
এমবাপের গোল-রেকর্ড,  পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক:

গোল পেলেন কিলিয়ান এমবাপে। সেই সঙ্গে দারুণ একটি রেকর্ডও করলেন তিনি। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে টানা ১০ ম্যাচে গোল করে রেকর্ড করলেন ফরাসি বিশ্বকাপজয়ী তারকা।

এমবাপের গোল-রেকর্ডের দিনে জিতেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। গতকাল বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়েছে এমবাপের পিএসজি।

সোসিয়েদাদ ছিল দারুণ ফর্মে। চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ-ডি থেকে অপরাজিত থেকেই শেষ ষোলোতে উঠেছিল তারা। হয়েছিল গ্রুপসেরাও। গতকাল অ্যাওয়ে ম্যাচে খেলতে নেমে প্রথমার্ধে নিজেদের জালকে অক্ষত রাখতে পারলেও দ্বিতীয়ার্ধে তরুণ এমবাপেকে আর থামাতে পারেনি স্প্যানিশ ক্লাবটি।

ম্যাচের ৫৮ মিনিটে মারকুইনেসের কর্নার থেকে বল পেয়ে ডান পায়ের দারুণ শটে সোসিয়েদাদের জালে বল জমা করেন এমবাপে। এতে ১-০ গোলে এগিয়ে যায় ফ্রান্সের ক্লাবটি।

৭০ মিনিটে পুরো ম্যাচের নিয়ন্ত্রণ নেয় পিএসজি। গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাডলি বারকোলা। শট করে সোসিয়েদাদের গোলরক্ষক অ্যালেক্স রেমিরোর পায়ের মাঝখান দিয়ে জালে বল জমা করেন তিনি।

ম্যাচ শেষে পিএসজি অধিনায়ক মারকুইনেস বলেন, ‘প্রথমার্ধে আমরা অনেক সংগ্রাম করেছি। এই সময়ে আমরা একে অপরের সঙ্গে কথা বলেছিলাম এবং কোচ (লুইস এনরিক) আমাদের স্ট্রিং টেনে নিয়েছিলেন। দ্বিতীয়ার্ধে আমাদের মনোভাব অনেক ভালো ছিল। তিনি (এনরিক) সবসময় আমাদের সত্য বলেন এবং এটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তিনি আমাদের কিছু পরামর্শ দিয়েছেন... এবং দ্বিতীয়ার্ধে সেটা ভালো কাজ করেছে। আমাদের লক্ষ্যের প্রথম অংশটি অর্জিত হয়েছে। ঘরের মাঠে জেতাটা গুরুত্বপূর্ণ।’

প্রথম লেগে জয়ের কারণে দ্বিতীয় লেগে অনেকটা চাপমুক্ত হয়েই খেলতে পারবে পিএসজি। আগামী ৫ মার্চ প্রতিপক্ষের মাঠ স্পেনে খেলতে যাবে পিএসজি। সেই ম্যাচে দুই পিছিয়ে থেকেও কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ করা সোসিয়েদাদের জন্য একরকম অসম্ভবই বটে। তবে খেলার মাঠেই দেখা যাবে কী হয় সে ম্যাচে।।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল