সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

খুবিতে বাঁধনের চড়ুইভাতি, দায়িত্ব হস্তান্তর ও রক্তদাতা সংবর্ধনা অনুষ্ঠিত

শুক্রবার, ফেব্রুয়ারী ১৬, ২০২৪
খুবিতে বাঁধনের চড়ুইভাতি, দায়িত্ব হস্তান্তর ও রক্তদাতা সংবর্ধনা অনুষ্ঠিত

মো: মিরাজুল ইসলাম, খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাধন’ স্লোগানকে সামনে রেখে বাঁধন খুলনা বিশ্ববিদ্যালয় ইউনিটের "চড়ুইভাতি, দায়িত্ব হস্তান্তর ও রক্তদাতা সংবর্ধন-২০২৪"  অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। নতুন কমিটির সভাপতি ইমরান হোসেন ও সাধারণ সম্পাদক রিদয় কুমার রায় ।

বৃহস্পতিবার  ( ১৫ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এই অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানের সঞ্চালনা করেন আতিকুল ইসলাম এবং খাইরুন নাহার।

বাঁধন, খুলনা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি মো. মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, বিশেষ অতিথি হিসেবে  সহকারী ছাত্র বিষয়ক পরিচালক রাজু রায় ও সংগঠনের উপদেষ্টা মো. আব্দুল্লাহ আল মামুন। 

প্রধান অতিথির বক্তব্যে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)  প্রফেসর খান গোলাম কুদ্দুস বিশ্ববিদ্যালয়ের এগিয়ে যাওয়া এবং শিক্ষার্থীদের  সাফল্যের জন্য  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাবের কার্যক্রম এবং তাদের নেতৃত্বের অবদানের কথা তুলে ধরেন। সেই সাথে বাঁধনের পূর্ববর্তী কমিটির প্রশংসা করেন এবং নতুন কমিটির জন্য শুভকামনা জানান।
 
পরে অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে বাঁধন খুবি ইউনিট কার্যকরী পরিষদ ২০২৪ এর নাম ঘোষণা করা হয় এবং রক্তদাতা সংবর্ধনা দেওয়া হয়। কার্যকরী পরিষদ ২০২৪ এ সভাপতি হিসেবে ২০১৯-২০ শিক্ষাবর্ষের রসায়ন ডিসিপ্লিনের শিক্ষার্থী ইমরান হোসেন এবং সাধারণ সম্পদক ২০২০-২১ শিক্ষাবর্ষের ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের শিক্ষার্থী রিদয় কুমার রায় দায়িত্ব গ্রহণ করেন।

এছাড়াও জোনাল প্রতিনিধি  হিসেবে সাইফ নেওয়াজ , সহ-সভাপতি ফারদিন এহসান সাচিঁ, আলি হোসেন ইমন, সহ-সাধারণ সম্পাদক মোঃ জুয়েল রানা, সাংগঠনিক সম্পাদক মো.রায়হানুজ্জামান, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ মিরাজুল ইসলাম, কোষাধ্যক্ষ কামরুন নাহার চৈতি, দপ্তর সম্পাদক মোঃ শাহরিয়ার সিদ্দিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ নাইমুল বাশার, তথ্য ও শিক্ষা বিষয়ক সম্পাদক সুমাইয়া আক্তার, নির্বাহী সদস্য সৈয়দ ফাহিম শাহরিয়ার রক্তিম, জুবায়ের খান, সিমা খাতুন, মোঃ মানসুর হাসান দায়িত্ব গ্রহণ করেন। 


বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক এবং তথ্য ও শিক্ষা বিষয়ক সম্পাদক ২০২৩ সালের প্রতিবেদন প্রকাশ করেন।প্রতিবেদন অনুযায়ী বছরজুড়ে  ১০২৯ ব্যাগ রক্ত সংগ্রহ ছাড়াও অসহায় দুস্থ মানুষদের মধ্যে  ঈদ সামগ্রী বিতরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ এবং মাদক বিরোধী কার্যক্রম পরিচালনা করেন। অনুষ্ঠানে ৫ জনকে রক্তদাতা সংবর্ধনা এবং ১২ জনকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।


উল্লেখ্য, "একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন "এই স্লোগানকে সামনে ২০০৬ সালের ২৪ শে অক্টোবর  থেকে "বাঁধন" খুলনা বিশ্ববিদ্যালয় ইউনিট, খুলনা জোন এর  পথচলা শুরু হয়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল