সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নবম আন্তর্জাতিক ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো শুরু

শনিবার, ফেব্রুয়ারী ১৭, ২০২৪
নবম আন্তর্জাতিক ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো শুরু

 নিজস্ব প্রতিবেদক:

অগ্নিঝুঁকি কমিয়ে এনে দেশে অগ্নিনিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার, অগ্নি-সুরক্ষা নিশ্চিতে আধুনিক যন্ত্রপাতি সবার কাছে পৌঁছে দেওয়া এবং অগ্নিনিরাপত্তা ও সুরক্ষা নিয়ে সব মহলে সচেতনতা বাড়ানোর প্রয়াস নিয়ে তিন দিনব্যাপী শুরু হয়েছে আন্তর্জাতিক ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো। প্রদর্শনীটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

শনিবার (১৭ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে এই প্রদর্শনী শুরু হয়।

তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন করেছে ইলেকট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইসাব)। এই এক্সপোতে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।

ইসাবের এই প্রদর্শনীতে বিশ্বের ৩০টি দেশের শতাধিক বিশ্বখ্যাত প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে, যারা তাদের ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটির অত্যাধুনিক পণ্যগুলো প্রদর্শন করছে। এছাড়া ‘তিনটি ক্যাটাগরিতে পণ্য প্রদর্শন করা হয়েছে এই এক্সপোতে, যার মধ্যে থাকছে ফায়ার সেফটি সলিউশন, সিকিউরিটি সলিউশন ও বিল্ডিং অটোমেশন।

এ বছরের এক্সপোতে ‘ইসাব সেফটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড আয়োজন করেছে। বাণিজ্যিক ভবন, আবাসিক ভবন ও শিল্প কারখানা- এই তিন ক্যাটাগরিতে যারা যথাযথ নিয়মনীতি মেনে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছেন, তাদের অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে সম্মানিত করা হবে।

নবম আন্তর্জাতিক ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো ২০২৪-এর কো-পার্টনার হিসেবে রয়েছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতর, অ্যাসোসিয়েট পার্টনার হিসেবে রয়েছে এফইবিওএবি, বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, বাণিজ্য মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এই প্রদর্শনীতে সার্বিকভাবে সহযোগিতা করেছে এফবিসিসিআই।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল