সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বর্ণাঢ্য আয়োজনে ইবিতে বসন্ত বরণ

শনিবার, ফেব্রুয়ারী ১৭, ২০২৪
বর্ণাঢ্য আয়োজনে ইবিতে বসন্ত বরণ

ইবি প্রতিনিধি:

দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বসন্ত উৎসব উদযাপিত হয়েছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে বাংলা বিভাগের উদ্যোগে অনুষদ ভবন সংলগ্ন বাংলা মঞ্চে আলোচনা সভা, নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী এই আয়োজনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। উদ্বোধনকালে তিনি বলেন, ‘আমাদের বাঙালিত্ব, বাঙালি কৃষ্টি-কালচার আন্তজার্তিক পরিমন্ডলে ছড়িয়ে দেয়ার জন্য যতগুলো উৎসব আছে তার মধ্যে অন্যতম হচ্ছে বসন্ত উৎসব। ২০০৭ সাল হতে আমাদের বিশ্ববিদ্যালয়ে প্রতি বছর বাংলা বিভাগ এ উৎসবের আয়োজন করে থাকে। বাংলা বিভাগের এ আয়োজন অব্যাহত থাকবে এ প্রত্যাশা করি।

এসময় অনুষ্ঠানে বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক গাজী মাহবুব মুর্শিদের সভপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, পশ্চিমবঙ্গের হাওড়া বেলুড় রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামিম আহমদ ও পশ্চিমবঙ্গ ঝাড়গ্রাম বিশ্ববিদ্যালয়ের মিউজিক অ্যান্ড পারফরমিং আর্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. বর্ণালি মৈত্র। অনুষ্ঠানে বাংলা বিভাগের শিক্ষক ড. ফৌজিয়া খাতুনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিভাগের অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ।

পরে আলোচনা সভা শেষে নাটক পরিবেশন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। এর আগে উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে রবীন্দ্র-নজরুল কলা ভবন চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাংলা মঞ্চে গিয়ে শেষ হয়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল