সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চবিতে অনুষ্ঠিত হলো ইনোভেশন হাব প্রোগ্রামের ট্রেইনিং সেশন

শনিবার, ফেব্রুয়ারী ১৭, ২০২৪
চবিতে অনুষ্ঠিত হলো ইনোভেশন হাব প্রোগ্রামের ট্রেইনিং সেশন

মো. জাহিদুল হক, চবি প্রতিনিধি: 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনুষ্ঠিত হয়েছে ইনোভেশন হাব প্রোগ্রামের ট্রেইনিং ওয়ার্কশপ। বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে হাইটেক পার্ক কর্তৃপক্ষ ডিড প্রজেক্টের অধিনে এই ট্রেনিং কার্যক্রম পরিচালনা করছে। এই প্রজেক্ট এর অধীনে বর্তমানে ১০ টি বিশ্ববিদ্যালয়ে বিজনেস স্টার্ট আপ এ শিক্ষার্থীদের উদ্ভুদ্ধ করার জন্য পোগ্রামটি আয়োজন করা হয়।

শনিবার (১৭ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ভার্চুয়াল ক্লাসরুমে সকাল সাড়ে ৯ টা থেকে ট্রেইনিং ওয়ার্কশপটি শুরু হয়। ইউনিভার্সিটি ইনোভেশন হাব পোগ্রামের আজকের ট্রেনিং এ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবির আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ খায়রুল ইসলাম। তিনি ইনোভেশন হাব প্রোগ্রামের গুরুত্বের ওপর জোর দেন এবং এটির উপস্থাপিত সুযোগের ব্যবহার করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। ওয়ার্কশপে মেন্টর হিসেবে উপস্থিত ছিলেন প্রভা হেলথ এর প্রোডাক্ট ম্যানেজার হুমায়রা মমতাজ এবং এমজিএইচ গ্রুপের এসিস্ট্যান্ট ম্যানেজার সাফায়েত আহমেদ। ওয়ার্কশপের প্রধান আকর্ষণ ছিল প্রভা হেলথের চিফ স্ট্রাটেজি এবং প্রোডাক্ট অফিসার মোহাম্মদ আবদুল মতিন ইমনের ইনোভেশন ইন প্র‍্যাকটিসের উপর বিস্তৃত সেশন। ওয়ার্কশপে আগত শিক্ষার্থীরা বিজনেস নিয়ে তাদের নতুন নতুন ধারণা ট্রেইনারদের সাথে আলোচনা করেন। এছাড়াও ওয়ার্কশপে একট প্রশ্ন-উত্তর সেশন অনুষ্ঠিত হয়।

ইউনিভার্সিটি ইনোভেশন হাব পোগ্রামের ন্যাশনাল কোর্ডিনেটর মো: লতিফুল শাবীর বলেন, ইনোভেশন হাব পোগ্রামের মাধ্যমে আমরা ১০ টি বিশ্ববিদ্যালয়ের ৩০০০ শিক্ষার্থীকে স্টার্ট আপ এর জন্য যোগ্য ও দক্ষ করে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছি। এটি কোনো গতানুগতিক সেশন নয় বরং মেন্টরিং ও প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে আমরা শিক্ষার্থীদের হাতে কলমে স্টার্ট আপ পলিসি শিক্ষা দিয়ে থাকি। আজকে আন্তঃবিশ্ববিদ্যালয় কম্পিটিশন এর মাধ্যমে আমরা সেরা আইডিয়া দাতাদের পুরষ্কৃত করবো এবং তাদের সিড ফান্ডিংয়ের ব্যবস্থাও করা হবে৷

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল