রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

প্রথমবারের মতো আন্তর্জাতিক লিও ইয়ুথ ক্যাম্পে কুবি'র লিও ক্লাব

সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০২৪
প্রথমবারের মতো আন্তর্জাতিক লিও ইয়ুথ ক্যাম্পে কুবি'র লিও ক্লাব

শারমিন আক্তার কেয়া, কুবি প্রতিনিধি:

লিও ডিসট্রিক্ট কাউন্সিল ৩১৫ এ১ এর উদ্যোগে আয়োজিত লায়ন্স ইন্টারন্যাশনাল ইয়ুথ ক্যাম্প ‘জার্নি অফ নলেজ-২০২৪’ অনুষ্ঠিত হয়েছে।

দুই দিনব্যাপী এই আয়োজনে লিও ডিসট্রিক্ট ৩১৫ এ১ এর ২৮টি ক্লাবের প্রায় তিনশো জন লিও অংশগ্রহণ করেন। এতে প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) লিও ক্লাবের ২০ জন লিও স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

লিওদের বিভিন্ন ইভেন্ট ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ৩টি ইভেন্টে পুরষ্কার জিতেন তারা। এর মধ্যে সিস্টার লিওদের খেলাধুলা প্রতিযোগিতায় একটি পুরষ্কার, সাংস্কৃতিক আয়োজনে গান প্রতিযোগিতায় একটি পুরষ্কার এবং কুইজ প্রতিযোগিতায় মোট তিনটি পুরষ্কার আনতে সক্ষম হয় সংগঠনটি।

দুই দিনব্যাপী এই ক্যাম্পে নানা ইভেন্ট ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের আয়োজন করা হয়।  লিও ডিস্ট্রিক্ট কাউন্সিল, ৩১৫এ১ এর  বর্তমান ডিস্ট্রিক্ট প্রেসিডেন্ট মো: বাধন আহমেদ এর সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত দুই দিনব্যাপী এই ইয়ুথ ক্যাম্পে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লিও ক্লাবের সভাপতি লিও শারমিন আক্তার কেয়া'র
নেতৃত্বে মোট ২০ জন লিও অংশগ্রহণ করেন। ক্যাম্পে অংশগ্রহণকারী লিও ক্লাব অফ কুমিল্লা ইউনিভার্সিটি'র সদস্যরা হলেন- ক্লাবটির সদ্য সাবেক সেক্রেটারি লিও লাবিবা ইসলাম, সাবেক সহ-সভাপতি লিও মুনিরা আক্তার,  বর্তমান কমিটির সহ-সভাপতি লিও শাফায়াত রহমান, লিও তরিকুল ইসলাম মইন, লিও নুরুল ইসলাম জামশেদ, ক্লাব ট্রেজারার লিও হাসিবুল এবং কোষাধ্যক্ষ লিও মো: হাসিবুল হোসাইন।

এছাড়াও ক্লাবটির সদস্যদের মধ্যে অংশগ্রহণ করছিলেন লিও তানিয়া আক্তার, লিও আহেলি কানিত, লিও রাবিনা ইসলাম, লিও মাইশা রহমান রোদিতা, লিও মো: রেজাউল করিম, লিও মোঃ শাহরিয়ার আলম সাফিন, লিও মোহাম্মদ ত্বহা, লিও মো: আজিজুল হক মুন্না, লিও নাফিউ ইসলাম, লিও সুনেহরা নোভেরা, লিও মোঃ সোহেল হোসেন, লিও নুসরাত চৌধুরী রাত্রি এবং  লিও অন্তু চন্দ্র অর্ঘ্য।

এ বিষয়ে জানতে চাইলে লিও ক্লাব অফ কুমিল্লা ইউনিভার্সিটি'র বর্তমান সহ-সভাপতি শাফায়াত রহমান বলেন, " লিওদের নিয়ে আমাদের লিও ডিস্ট্রিক্ট কাউন্সিল, ৩১৫এ১ এর আয়োজিত বিভিন্ন প্রোগ্রামের মধ্যে লিও ইয়ুথ ক্যাম্প একটি অন্যতম আয়োজন। লিওদের দক্ষতা উন্নয়ন থেকে শুরু করে আন্তঃলিও সম্পর্ক তৈরীতে এবং লিও ক্লাব গুলোর কার্যক্রমকে আরও গতিশীল করতে এ ধরনের ক্যাম্পের বিকল্প নেই।

অবশ্যই এটি একটি চমৎকার আয়োজন ছিলো। যদিও এ ধরনের ক্যাম্পে আমাদের ক্লাবের সদস্যরা প্রথমবারের মতো অংশ নিয়েছেন, আমরা চেষ্টা করব পরবর্তী সময়গুলোতে আয়োজিত এই ক্যাম্প গুলোতে অংশগ্রহণ করার।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল