রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

খুলনার প্লে অফের স্বপ্ন মলিন করে বড় জয় চট্টগ্রামের

মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০২৪
খুলনার প্লে অফের স্বপ্ন মলিন করে বড় জয় চট্টগ্রামের

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামছে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই এই দু'দলের সামনে। এমন ম্যাচে আগে ব্যাট করতে নেমে তানজিদ তামিমের বিধ্বংসী শতকে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রানের সংগ্রহ পায় চট্টগ্রাম। পাহাড়সম রান তাড়া করতে নেমে ১৯.৫ ওভারে ১২৭ রানে গুটিয়ে যায় খুলনা। তাতে ৬৫ রানের বিশাল জয়ে প্লে অফ নিশ্চিত করল চট্টগ্রাম।

চট্টগ্রামের দেওয়া  ১৯৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে খুলনার হয়ে ইনিংস শুরু করতে নামেন এনামুল হক বিজয় ও পারভেজ আহমেদ ইমন। তবে শুরুতে হোচট খায় খুলনা। দলীয় ১৩ রানে ৬ করে সাজঘরে ফেরেন ইমন। এরপর দ্বিতীয় উইকেটে ব্যাট হাতে নামেন ক্যারিবিয় তারকা শাই হোপকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন বিজয়। ৫৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

তবে দলীয় ৬৭ রানে ২৪ বলে ৩৫ রান করে সাজঘরে ফিরে যান বিজয়। তার বিদায়ের পর ধস নামে খুলনার ব্যাটিং লাইনে। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে খুলনা। ১১৮ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। শেষ দিকে জেসন হোল্ডারের ১৭ বলে ১৮ রানের ইনিংস কেবল হারের ব্যবধান কমিয়েছে।

শেষ পর্যন্ত ১৯.৫ ওভারে ১২৭ রানে গুটিয়ে যায় খুলনা। তাতে ৬৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে  শুভাগত হোমের দল। চট্টগ্রামের হয়ে বল হাতে সর্বোচ্চ তিনটি উইকেট নেন শুভাগত।

এদিন শুরুতে আগে ব্যাট করতে নেমে হোঁচট খায় চট্টগ্রাম। দলীয় ৪ রানে ৭ বলে মাত্র ১ রান করে সাজঘরে ফিরে যান মোহাম্মদ ওয়াসিম। তার বিদায়ের পর ক্রিজে আসেন সৈকত আলি। সৈকতকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন তানজিদ তামিম। ৫৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

তবে দলীয় ৬০ রানে ১৭ বলে ১৮ রান করে আউট হন সৈকত। উইকেট গেলেও অন্যদিকে নিজের আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান তানজিদ তামিম। মারমুখী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন এই ব্যাটার। এরপর খুলনার বোলারদের ওপর আরও চড়াও হন তিনি। টম ব্রুসকে সঙ্গে নিয়ে মারমুখী ব্যাটিংয়ে ৫৮ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তানজিদ তামিম।

চলমান বিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলে দলীয় ১৭০ রানে ৬৫ বলে ১১৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হন তিনি। আর এর মধ্যে তানজিদ তামিম যেন পার করছেন তার ক্যারিয়ারের সেরা সময়। এবারের বিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস খেলার পথে দখলে নিয়েছেন রান সংগ্রাহকদের শীর্ষস্থানও।

২০২৪ বিপিএলে তিন নম্বর সেঞ্চুরি করে চট্টগ্রাম পর্ব রাঙিয়ে দিলেন ঘরের দলের ওপেনার তানজিদ হাসান তামিম। তাওহীদ হৃদয়ের পর দ্বিতীয় বাংলাদেশি হিসাবে ছুঁয়েছেন শতকের মাইলফলক। ৩২ বলে পঞ্চাশ রান পাওয়া তামিম সেঞ্চুরি করতে খরচ করেছেন কেবল ২৬ বল। রেকর্ড সেঞ্চুরির পথে তামিম দখল করেছেন রান সংগ্রাহকদের শীর্ষস্থানও, ১১ ইনিংস খেলা তামিমের নামের পাশে এখন ৩৮২ রান।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ পায় চট্টগ্রাম। খুলনার হয়ে বল হাতে ১টি করে উইকেট নেন ওয়েন পারনেল, মুকিদুল ইসলাম, নাসুম আহমেদ ও জেসন হোল্ডার। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল