সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সংস্কার কাজ শুরু হচ্ছে আজ, বাড়তি যানজটের আশঙ্কা

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২২, ২০২৪
সংস্কার কাজ শুরু হচ্ছে আজ, বাড়তি যানজটের আশঙ্কা

নিজস্ব প্রতিনিধি:

পোস্তগোলা সেতুর দু’টি গার্ডারের মেরামত ও রেট্রোফিটিংয়ের কাজ আজ বৃহস্পতিবার শুরু হবে। চলবে আগামী ৮ মার্চ পর্যন্ত। এ সময় ঢাকাসহ ২১টি জেলার যাতায়াতে বাড়তি যানজটের শঙ্কা করছে পুলিশ।

এটি বুড়িগঙ্গা সেতু-১ নামেও পরিচিত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় মহাসড়ক (এন-৮) বা ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের তৃতীয় কিলোমিটারে অবস্থিত।

মেরামত চলাকালীন দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এই মহাসড়ক ব্যবহারকারী যানবাহনকে বিকল্প পথ ব্যবহারের অনুরোধ জানিয়েছে সড়ক ও জনপথ অধিদফতর।

সড়ক ও জনপথ বিভাগের ঢাকা জোনের গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই সময়ের মধ্যে ঢাকাসহ ২১ জেলার যানবাহনের যাতায়াতের ক্ষেত্রে বাড়তি যানজট হতে পারে। হালকা যানবাহনগুলো ২৪ ও ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ ও ৮ মার্চ বিকল্প সড়ক ব্যবহার করবে। আর ২২ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত ভারী যানবাহনগুলো বিকল্প সড়ক ব্যবহার করবে।

হালকা যানবাহনের মধ্যে রয়েছে বাস, মাইক্রোবাস, সিএনজি, অটোরিকশা। এসব যানবাহন ২৪ ও ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ ও ৮ মার্চ বিকল্প সড়ক ব্যবহার করবে।

অন্যদিকে বিষয়টি মাথায় রেখে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্র্যাফিক বিভাগসহ সাতটি সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিরা বৈঠক করেছেন। বৈঠকে বাড়তি যানজট মোকাবিলায় ও বিকল্প সড়ক নির্ধারণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী, সংস্কার কাজ চলার সময় সড়ক ও জনপথ অধিদফতরের বিজ্ঞপ্তি অনুসরণ করা হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল