সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবির ফলিত রসায়ন বিভাগের রজতজয়ন্তী উদযাপন

শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০২৪
ইবির ফলিত রসায়ন বিভাগের রজতজয়ন্তী উদযাপন

ইবি প্রতিনিধি:

দিনব্যাপী নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের রজতজয়ন্তী ও পঞ্চম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় আনন্দ শোভাযাত্রার মধ্যদিয়ে পুনর্মিলনীর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের সামনে থেকে শোভাযাত্রাটি বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। এসময় শোভাযাত্রায় অংশগ্রহণকারী সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়।

শোভাযাত্রা শেষে মিলনায়তনে পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে বিভাগটির সভাপতি অধ্যাপক ড. শরীফ আল-রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মনজুরুল হক ও বিভাগটির এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ রশিদ। অনুষ্ঠানের সহ-সভাপতিত্ব করেন এলামনাই এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. হাফিজুর রহমান।

অনৃুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘বর্তমান সময়টা বিজ্ঞানের যুগ, কলাকৌশলগত উন্নয়নের যুগ। বিজ্ঞানকে টেকনোলজির সাথে মিলিয়ে ধরেন এরকম অধ্যয়নের একটি বিভাগ হচ্ছে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ। বিভাগের ২৫ বছর পুর্তিতে আপনাদের এলামনাইদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে যে মিলন ঘটেছে তার মাধ্যমে সমৃদ্ধ হবে বিভাগ। নিজেদের মধ্যে গড়ে উঠবে সুসম্পর্ক।’

পরে বিকেলে র‌্যাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় রজতজয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠান। এর আগে গতকাল আয়োজনের প্রথম দিনে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবন সংলগ্ন বটতলায় দিনব্যাপী পিঠা উৎসব ও সন্ধ্যায় সাংস্কতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল