সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নানান আয়োজনে খুবিসাসের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

রোববার, ফেব্রুয়ারী ২৫, ২০২৪
নানান আয়োজনে খুবিসাসের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মো: মিরাজুল ইসলাম, খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
 
নানান আয়োজনে খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (খুবিসাস) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অদম্য বাংলার সামনে থেকে র‌্যালির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন শুরু হয়।

অদম্য বাংলা থেকে শুরু হয়ে র‌্যালিটি হাদি চত্বর হয়ে বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দিন আহমদ ভবন অতিক্রম করে সাংবাদিক সমিতির কার্যালয়ে এসে শেষ হয়। পরে সংগঠনটির নিজ কার্যালয়ে কেক কাটা ও আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানে সংগঠনটির উপদেষ্টা পরিষদের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. উজ্জ্বল তালুকদার এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক আবুল বাশার নাহিদ উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাত ৮টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক প্রীতিভোজের আয়োজন করা হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ডিসিপ্লিনের প্রধান অধ্যাপক ড. খান মেহেদী হাসান, গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলাম, একই ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. শামীম হোসেন এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক আবুল বাশার নাহিদ। এছাড়াও সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয়, প্রাক্তন সভাপতি রেজওয়ান আহম্মেদ এবং অন্যান্য প্রাক্তন ও বর্তমান সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্র বিষয়ক পরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজাসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক নেতৃবৃন্দ এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন  সংগঠনের নেতৃবৃন্দ।

সংগঠনটির সভাপতি একরামুল হক বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি গত চার বছর ধরে একটি প্রগতিশীল ও অরাজনৈতিক শিক্ষার্থী সংগঠন হিসেবে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে সদস্য সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির জন্য কর্মশালা, প্রশিক্ষণ ইত্যাদি আয়োজন করে আসছে। বিধি-মোতাবেক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অর্জন, সমস্যা, সম্ভাবনা অনুসন্ধানের মাধ্যমে গণমাধ্যমে যথাযথ উপস্থাপনে ভুমিকা রাখছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল