সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বাকৃবিতে নবীনদের বরণ করে নিলো হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট

রোববার, ফেব্রুয়ারী ২৫, ২০২৪
বাকৃবিতে নবীনদের বরণ করে নিলো হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট

বাকৃবি প্রতিনিধি:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) অবস্থিত হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটে নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।   'এম.এস ইন ওয়েটল্যান্ড এগ্রিকালচার' প্রোগ্রামে ভর্তিকৃত ছাত্রছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠানের মাধ্যমে প্রথমবারের মতো ইনস্টিটিউটটিতে ক্লাস শুরু হয়েছে ।  

রবিবার (২৫ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়ের করিম ভবনের ইন্সটিটিউটনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল এ ওরিয়েন্টেশন সম্পন্ন হয়।

জানা যায়, ওয়েটল্যান্ত এগ্রিকালচারে  প্রথমবারের মতো স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করছে হাওর ও চর উন্নয়ন ইন্সটিটিউট। বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয় থেকে এই প্রোগ্রামে মোট ১৩ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটে ১ জন পরিচালক, ১ জন সহযোগী পরিচালক ও ৪ জন প্রভাষক রয়েছেন। 

হাওর ও চর উন্নয়ন ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ। এছাড়াও কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগের ড. মো. হাম্মাদুর রহমান, কীটতত্ত্ব বিভাগের ড. মুহাম্মদ মহির উদ্দীন, কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আনিসুর রহমান এবং কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. হুমায়ূন কবিরসহ ইনস্টিটিউটের প্রভাষকবৃন্দ এবং ভর্তিকৃত ছাত্র ছাত্রীরা। 

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান বলেন, বাংলাদেশের হাওরজুড়ে রয়েছে কৃষিসম্পদ। এই কৃষিসম্পদের সঠিক মূল্যায়ন প্রয়োজন। তোমরা নিজেদের ওয়েটল্যান্ড এগ্রিকালচার শিক্ষায় শিক্ষিত করে দেশকে ও দেশের হাওর সম্পদকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে এই প্রত্যাশা ব্যক্ত করছি। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল