সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত

সোমবার, ফেব্রুয়ারী ২৬, ২০২৪
চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত

মো. জাহিদুল হক, চবি প্রতিনিধি: 

জমকালো আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের (২২-২৩) শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (২৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনে ৪৮ ব্যাচের শিক্ষার্থী মো. ফুয়াদ মন্ডল ও নিশাত শাওরিনের সঞ্চালনায় সকাল ১১ টা থেকে শুরু হয় এ অনুষ্ঠান। 

অনুষ্ঠানের শুরুতে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় নবীনদের শিক্ষার্থীদের। সাংস্কৃতিক অনুষ্ঠান, অভিনয়, নাচ, গান ও খেলাধুলায় মেতেছিলো সবাই। একঝাক শিক্ষানবিশদের মিলনমেলায় মুখরিত ছিলো বোটানিক্যাল গার্ডেন। দুপুরের খাবার আয়োজন, ছেলেদের জন্য বল নিক্ষেপ মেয়েদের জন্য চেয়ার খেলা, এবং সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নবীন শিক্ষার্থী মাহফুজ রহমান অনুভুতি প্রকাশ করে বলেন, আপনারা যা আয়োজন করেছেন তা আমাদের জন্য কল্পনাতীত। এত সুন্দর আয়োজন দেখে আমাদের খুব ভালো লাগছে। বাসা থেকে অনেক দূরে থেকেও আমরা আপন একটা পরিবার পেয়েছি। আজীবন যেন আমাদের এই ভাতৃত্বের বন্ধন অটুট থাকে।

আরেক নবীন শিক্ষার্থী এস এম অভি তার অনুভুতি ব্যক্ত করে বলেন, অনেককেই দেখতাম তাদের বিভাগের নবীন বরণ নিয়ে বেশি উচ্ছ্বাসিত, এসব দেখে আমাদের অনেক কষ্ট হতো। কিন্তু ধৈর্য ধরার ফল যে এত জাঁকজমক হবে তা বিশ্বাস করতে পারছি না। আমি আমাদের ব্যাচের পক্ষ থেকে ভাইদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং ভবিষ্যতেও যেন এমন আয়োজন হয় সেই আশা ব্যক্ত করছি।

অনুষ্ঠানে নবীনদের উদ্দেশ্য ৪৮ ব্যাচের পক্ষ থেকে ফাতেমা তুজ জোহরা মীম বলেন, বসন্তের মধ্যাহ্নে বরণ করে নিচ্ছি নবীনদের অন্তরের অন্তস্থল থেকে । আমাদের এক সাথে পথ চলা শুরু সবসময় অটুট থাকুক আমাদের এই সিনিয়র -জুনিয়র ভ্রাতৃত্বের বন্ধন। একদিকে সিনিয়রদের ভালোবাসা ও স্নেহ অপরদিকে জুনিয়রদের সম্মান ও আন্তরিকতায় পরিপূর্ণ থাকুক এ ভ্রাতৃত্ব । আমাদের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ঐতিহ্য ধরে রাখার প্রত্যয় রইল।

৪৮ এর আরেক শিক্ষার্থী মো. আশরাফুল ইসলাম বলেন, নিসন্দেহে চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ একটি সমৃদ্ধশীল বিভাগ। এই বিভাগ থেকে অনেক বড় জায়গায় যাওয়া অসংখ্য নজির রয়েছে। তুমি যদি এখন থেকে তোমার সেরাটা দিয়ে চেষ্টা করো তোমার সফলতা যে শেষ চূড়া সেটা স্পর্শ করা সম্ভব বলে আমি মনে করি। ভর্তি যুদ্ধে হাজার শিক্ষার্থীকে পিছনে ফেলে তুমি এই স্থানে এসেছো। অবশ্যই তোমরা প্রত্যেকে মেধাবী এবং সফল মানুষ।

সার্বিক অনুষ্ঠান নিয়ে (২১-২২) শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহারিয়ার ইমন হৃদয় বলেন, আমাদের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে প্রতিবছর ইমিডিয়েট সিনিয়ররা বিভাগে আগত নতুন শিক্ষার্থীদের বরণ করে নেয়। সেই ধারাবাহিকতায় আমরাও আমাদের জুনিয়র ব্যাচকে নবীন বরণের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে বরণ করে নিয়েছি।

এই আয়োজন সুন্দর করে সফল করতে পেরে আমরা আনন্দিত। এই অনুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করতে যারা অক্লান্ত পরিশ্রম করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল