সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

রাবিতে স্পিড ব্রেকার নির্মাণের দাবিতে মানববন্ধন

বুধবার, ফেব্রুয়ারী ২৮, ২০২৪
রাবিতে স্পিড ব্রেকার নির্মাণের দাবিতে মানববন্ধন

জাহিদুল ইসলাম, রাবি প্রতিনিধি:

রাজশাহী - ঢাকা মহাসড়কে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর, মেইন গেইট এবং কাজলায় স্পিড ব্রেকার ও ওভারব্রিজ স্থাপনের দাবিতে মানববন্ধন করেছ স্টুডেন্ট রাইডস অ্যাসোসিয়েশন।  বুধবার ( ২৮ ফেব্রুয়ারী)  বিশ্ববিদ্যালয়ের মেইন গেইটে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে তারা, 'ফুটপাত দখল মুক্ত করুন', 'আমাদের জীবনের নিরাপত্তা চাই', 'আর কোনো হিমেল আমরা হতে চাই না', 'আর কোনো মায়ের বুক খালি না হোক' ইত্যাদি লেখা সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

এসময় তারা দাবি জানান,স্পিড ব্রেকার স্থাপন, ওভারব্রিজ নির্মাণ করা, ফুটপাত দখলমুক্ত করা,গতি নিদিষ্ট সীমার মধ্যে রাখা এবং প্রতিটি গেইটে ট্রাফিক পুলিশ মোতায়েন করা।

মানববন্ধনে ছাত্র অধিকার পরিষদের সাবেক নেতা আমান উল্লাহ খান বলেন, স্টুডেন্ট মারা যাবার পর শিক্ষার্থীরা যখন আন্দোলন করবে, রাস্তায় আগুন জ্বালিয়ে দিবে তখন প্রশাসনের টনক নড়বে। এখানে স্পিড ব্রেকার দিতে হবে। যাতে শিক্ষারৃথীরা নিরাপদে রাস্তা পার হতে পারে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং সিটি করপোরেশনের মাধ্যমে স্পিড ব্রেকার স্থাপনের দাবি জানাচ্ছি।  

স্টুডেন্ট রাইডস অ্যাসোসিয়েশনের সভাপতি সজিব মেহেদী বলেন, আমরা সুস্পষ্ট দাবি নিয়ে মানববন্ধনে হাজির হয়েছি। আমরা চাই রাজশাহী - ঢাকা মহাসড়কে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর, মেইন গেইট এবং কাজলায় স্পিড ব্রেকার ও ওভারব্রিজ স্থাপন  করা হোক।

ইতিপূর্বে আমরা অনেক দূর্ঘটনার শিকার হয়েছি। আমরা হিমেলকে হারিয়েছি। বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে এসে আমরা মায়ের বুক খালি করতে চাই না। আমরা চাই প্রশাসন দ্রুত এটা ব্যবস্থা নিবে।

স্টুডেন্ট রাইডস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফাহিম রহমানের  সঞ্চালনায় প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল