রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

বিপিএলে আজ মুখোমুখি হচ্ছে লিটন দাস আর তামিম ইকবাল

শুক্রবার, মার্চ ১, ২০২৪
বিপিএলে আজ মুখোমুখি হচ্ছে লিটন দাস আর তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক:

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিপিএলের ফাইনালে মুখোমুখি হচ্ছে লিটন দাসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর তামিম ইকবালের ফরচুন বরিশাল। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

ইতিহাস কুমিল্লার পক্ষে। তারা বর্তমান চ্যাম্পিয়ন। জিতেছে সবশেষ দুই আসরের ট্রফি। এবার হ্যাটট্রিকের দ্বারপ্রান্তে। পরিসংখ্যান জানাচ্ছে, বিপিএলে আগে কখনই ফাইনালে হারেনি কুমিল্লা। যে চারবার ফাইনাল খেলেছে, প্রতিবারই জিতেছে।

অন্যদিকে কুমিল্লার আকাশছোঁয়া সাফল্যের বিপরীতে বরিশালের আছে ট্রফি জেতার হাহাকার। বরিশাল বিপিএলে এর আগে তিনবার ফাইনাল খেললেও একবারও জেতেনি।

২০২২, ২০১৫ ও ২০১২ সালে হওয়া প্রথম আসরের ফাইনালে উঠেও দুইবার কুমিল্লা ভিক্টোরিয়ান্স (২০২২ ও ২০১৫) এবং একবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের কাছে হেরে রানার্সআপ হয়েছে বরিশাল। এবার কি ভাগ্যের চাকা ঘুরবে? নিজেদের না পারার ইতিহাস পাল্টাতে পারবে বরিশাল?

শুক্রবার সন্ধ্যায় শেরে বাংলায় এবারের বিপিএল ফাইনালে জিততে হলে ইতিহাস বদলাতে হবে বরিশালকে। তামিম ইকবালের দল চ্যাম্পিয়ন হলেই বিপিএলে নতুন ইতিহাস রচিত হবে।

পাশাপাশি এই ফাইনালে আছে আরও এক অর্জনের হাতছানি। ইতিহাস জানাচ্ছে, বরিশালের দুই সিনিয়র সদস্য এবং ভায়রা ভাই মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ আগে কখনো বিপিএল ট্রফি জেতেননি। পঞ্চপাণ্ডবের বাকি তিন সদস্য মাশরাফি বিন মর্তুজা চারবার, সাকিব আল হাসান দুইবার আর তামিম ইকবাল একবার করে ট্রফি জিতলেও মুশফিক আর মাহমুদুল্লাহর বিপিএল ট্রফি অধরাই রয়ে গেছে।

এবার সেই আক্ষেপ ঘোচানোর সুযোগ তাদের। তবে প্রতিপক্ষ যখন কুমিল্লা, কাজটা একদমই সহজ হবে না। হ্যাটট্রিক শিরোপা জয়ের নেশায় নিশ্চয়ই সর্বশক্তি নিয়েই ঝাঁপিয়ে পড়বে লিটন দাসের দল। ফাইনালটা তাই ফাইনালের মতোই হবে, আশা করতেই পারেন সমর্থকরা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল