সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়: কাগজ সংকটে আটকে আছে শিক্ষার্থীদের সার্টিফিকেট

সোমবার, মার্চ ৪, ২০২৪
ইসলামী বিশ্ববিদ্যালয়: কাগজ সংকটে আটকে আছে শিক্ষার্থীদের সার্টিফিকেট

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

কাগজ সংকটে বন্ধ হয়ে আছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সনদ ও নম্বরপত্র উত্তোলন। এতে বিভিন্ন চাকরির পরীক্ষায় আবেদন করে নির্দিষ্ট সময়ে জমা দিতে পারছেন না সেসব প্রয়োজনীয় কাগজপত্র। এদিকে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সনদ ও নম্বরপত্র উত্তোলন প্রক্রিয়া নতুন করে অনলাইনে হলেও তার প্রয়োজনীয় ফরমেট এখনো দিতে পারছে না কর্তৃপক্ষ। ফলে বিড়ম্বনায় পড়তে হচ্ছে শিক্ষার্থীদের। অন্যদিকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের একাধিক বিভাগের নম্বরপত্রের বই শেষ হয়ে গেছে বলে জানা যায়। তবে বই শেষ হয়ে গেলেও তা লিখিত অথবা মৌখিক কোনোভাবেই প্রধান পরীক্ষা নিয়ন্ত্রককে অবগত করেনি বলে অভিযোগ রয়েছে দায়িত্বরত এক কর্মকর্তার বিরুদ্ধে। এছাড়া কোন কোন বিভাগের নম্বরপত্রের বই নেই জানতে চাইলেও তার হিসেব দিতে পারেননি ওই কর্মকর্তা। এসময় তথ্য সংগ্রহের জন্য গেলে প্রতিবেদকের সাথে খারাপ ব্যবহার করে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। শহিদুল ইসলাম নামের ওই কর্মকর্তা সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে কর্মরত রয়েছেন।

তবে বিশ্ববিদ্যালয়ের প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ লাভলু বলেন, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে নতুন ফরমেটের কাগজসমূহ আনার জন্য উপাচার্য ইতোমধ্যে অনুমোদন দিয়েছেন। আজকে চেক হয়ে যাওয়ার কথা। চেক হয়ে গেলে কেন্দ্রীয় ক্রয় কমিটির সাথে মিটিং করে কয়েকদিনের মধ্যে তা ঢাকা থেকে চাপিয়ে আনা যাবে বলে আশা করছি। এছাড়া ২০১৭-১৮ শিক্ষাবর্ষের যেসব বিভাগের সনদ বা নম্বরপত্রের বই শেষ তারা আমাদেরকে নোটের আকারে জানালে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, প্রয়োজনে কাগজ শেষ হওয়ার কয়েকমাস আগেই নোট দেওয়ার দরকার ছিলো। সংশ্লিষ্ট দপ্তরকে বিষয়টি খতিয়ে দেখার জন্য বলবো।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল