সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

রাবিতে 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
রাবিতে 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

রাবি প্রতিনিধি 

বিজ্ঞান অনুষদভুক্ত 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। মঙ্গলবার  (৫ মার্চ ) সকাল ৯ টা থেকে শুরু হয়ে চার শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। 'সি' ইউনিটে আবেদন করেছেন ৭৬ হাজার ৩৫৪ জন ভর্তিচ্ছু ৷ 

সরেজমিনে দেখা যায়, মঙ্গলবার  সক‌াল ৮টা থে‌কেই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোর ফট‌কে ভর্তিচ্ছু ও অভিভাবকদের উপস্থিতি বাড়‌তে থা‌কে। ভর্তিচ্ছুরা লাইনে দাঁড়িয়ে একজন একজন করে কেন্দ্রে প্রবেশ করেছেন। প্রত্যেককে তল্লাশি করে সঙ্গে থাকা প্রবেশ পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র দে‌খে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়েছে। মোবাইল ফোন, ইলেকট্রনিক ডিভাইস ও ঘড়িসহ কোনো কিছু নিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, চার শিফটের এই ভর্তি পরীক্ষার প্রথম শিফট সকাল ৯ টায় শুরু হয়ে শেষ হবে সকাল ১০টায়। এরপর দ্বিতীয় শিফটের পরীক্ষা সকাল ১১টা থেকে শুরু হবে শেষ হবে বেলা ১২টায়। তৃতীয় শিফটের পরীক্ষা দুপুর ১টায় শুরু হয়ে শেষ হবে দুপুর ২টায় এবং সর্বশেষ চতুর্থ শিফটের পরীক্ষা বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে শেষ হবে সাড়ে বিকেল ৪টায়। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, পরিক্ষা সুষ্ঠভাবে চলছে। । আমরা কোনো অভিযোগ পাই নি। প্রশাসন কয়েক স্তরের নিরাপত্তায় সার্বক্ষণিক তৎপর রয়েছে। এছাড়া ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রসহ যেকোনে অঘটন ঘটনা রোধ করতে আইন শৃঙ্খলা বাহিনী সদা তৎপর রয়েছে।

উল্লেখ্য, ৫ মার্চ থেকে ৭ মার্চ পর্যন্ত ক, খ ও গ—তিনটি ইউনিটে  ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর বিশেষ কোটাসহ মোট ৪ হাজার ৪৩৮টি আসনের বিপরীতে মোট ১ লাখ ৮৫ হাজার ৬৮০টি চূড়ান্ত আবেদন জমা পড়ে।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল