সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নোবিপ্রবিতে তিন দিনব্যাপী বইমেলা শুরু

মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
নোবিপ্রবিতে তিন দিনব্যাপী বইমেলা শুরু

কাউছার আহমেদ, নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শান্তিনিকেতন প্রাঙ্গনে  প্রথম আলো বন্ধু সভার উদ্যোগে তিন দিনব্যাপী বইমেলা ২০২৪ আয়োজন করা  হয়েছে। 

মঙ্গলবার ( ৫ মার্চ) সকাল ১২ টায় এই বই মেলার শুভ উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব মল্লিক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান।

বই মেলায় উপস্থিত ছিলেন সমুদ্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাজমুস সাকিব,ইনফরমেশন  সাইন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগের লেকচারার মোজাম্মেল ভূইয়া, শিক্ষা প্রশাসন বিভাগের লেকচারার জাহিদ হাসান, সংগঠনের সভাপতি আবু রায়হান, সাধারণ সম্পাদক নাহিন সুলতানা কলি সহ সংগঠনের সদস্য ও শিক্ষার্থীরা।

তিন দিনব্যাপী এই বইমেলা ৫ মার্চ (মঙ্গলবার ) থেকে শুরু হয়ে চলবে ৭ মার্চ ( বৃহস্পতিবার ) পর্যন্ত। বইমেলা প্রতিদিন সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। মেলার সহযোগিতায় রয়েছে প্রথম আলো বন্ধু সভা। বাংলা সাহিত্যের এক সুবিশাল ভান্ডার থাকছে এ বইমেলায়। এই মেলায় সাহিত্য, রাজনীতি, মুক্তিযুদ্ধের বই, সায়েন্স ফিকশন, বঙ্গবন্ধুর জীবনাদর্শের বই, শিশুতোষ ও কিশোর সমগ্র, ছোট গল্পের বইসহ বিভিন্ন লেখকের প্রায়  ৩ শতাধিকের বেশি বই রয়েছে। 

প্রথম দিনেই বই মেলার স্টল গুলোতে শিক্ষার্থীদের উপচে পরা ভিড় লক্ষ্য করা গেছে। এ প্রযুক্তির যুগে বইবিমুখ মানুষকে বিজ্ঞান ও সাহিত্যের প্রতি আগ্রহী করে তুলতে বন্ধু সভার এ উদ্যোগ। এ প্রসঙ্গে ক্লাবের সভাপতি আবু রায়হান  বলেন, ‘বই পড়ার কোনো বিকল্প নেই। তাই তো বর্তমান স্মার্টফোনের যুগে মানুষকে বই পড়তে আগ্রহী করে তুলতে নোবিপ্রবি প্রথম আলো বন্ধু সভা প্রথমবারের মতো আয়োজন করছে " স্বাধীনতা বইমেলা"। সারা মাস ব্যাপি বইমেলা আয়োজন হোক এই উদ্দেশ্য কে সামনে রেখেই মার্চ মাসে আমাদের এই বই মেলার আয়োজন করা হয়েছে। আমাদের চিন্তাশক্তির বিকাশ, সৃজনশীলতা বৃদ্ধি এবং সর্বোপরি একজন ভালো মানুষ হতে বই সহায়ক ভূমিকা পালন করে।’

বইমেলায় আসা শিক্ষা বিভাগের শিক্ষার্থী মুসরাত জাহান মারিয়া বলেন - "প্রথম আলো বন্ধুসভা কর্তৃক আয়োজিত বইমেলা অনুষ্ঠানে এসে আমি অনেক বেশি অনুপ্রাণিত। বই আমাদের প্রকৃত বন্ধু। বইমেলাতে এসে মনে হল আমাদের ভালো বন্ধুত্বের মতো বইয়ের সাথেও প্রকৃত বন্ধুত্ব হওয়া খুবই গুরুত্বপূর্ণ। বইয়ের সাথে মানুষের সম্পর্ক যত নিবিড় ও ঘনিষ্টতর হবে, সেই মানুষ তত উন্নত চিত্তের অধিকারী হবে। এতো সুন্দর আয়োজনের জন্য বন্ধু সভার সকল সদস্যদের ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে সবাই যাতে বেশি বেশি বই কিনে আর বই পড়ে এই কামনা করছি।"

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল