সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি আলিফ, সাধারণ সম্পাদক ইমন

বৃহস্পতিবার, মার্চ ৭, ২০২৪
ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি আলিফ, সাধারণ সম্পাদক ইমন

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদের নতুন কমিটির সভাপতি হয়েছে ৪৭ ব্যাচের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আলিফ মাহমুদকে এবং সাধারণ সম্পাদক হয়েছে ৪৮ ব্যাচের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জাহিদুল ইসলাম ইমন। এছাড়া কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ৪৭ ব্যাচের গণিত বিভাগের শিক্ষার্থী আকাশ আহাম্মেদ।

বৃহস্পতিবার (০৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে দুই দিনব্যাপী কাউন্সিল অধিবেশন শেষে ১৭ সদস্য বিশিষ্ট নতুন এই কমিটি গঠন করা হয়। কাউন্সিল শেষে নতুন কমিটিকে শপথ পাঠ করান ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি দীপক শীল।

নতুন কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি পদে মুক্তারুল ইসলাম অর্ক, রায়হান শরীফ প্রিন্স ও কাওছার আহমেদ; সহকারী সাধারণ সম্পাদক পদে হাসিব জামান, ইসহাক সরকার ও সাইফুল ইসলাম; কোষাধ্যক্ষ পদে কাইমুল হক; দপ্তর ও প্রচার-প্রকাশনা সম্পাদক পদে তানজিম আহমেদ; শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে মাঈশা নূসরাত; সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে সাইদুল ইসলাম। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে আছেন সাব্বির হোসেন ও ফাতেমাতুজ্জোহরা।

নবগঠিত কমিটির সভাপতি আলিফ মাহমুদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ উধাও। অনিরাপত্তার কালো ছায়া গ্রাস করেছে পুরো বিশ্ববিদ্যালয়কে। ছাত্র সংসদ নির্বাচন না হওয়ায় একটি ছাত্র সংগঠন এখানে অপরাজনীতির মহল গড়ে তুলেছে। আবাসন সংকট, ডাইনিংয়ের খাবারের মানহীনতা, উইকেন্ড কোর্স চালু, নিয়োগে স্বজনপ্রীতি, উন্নয়নের নামে পরিবেশ ধ্বংস চলছে। এসব উত্তরণে, শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্র ইউনিয়ন তার ঐতিহাসিক দায়িত্ব, শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তুলে প্রশাসন তথা রাষ্ট্রকে কল্যাণকর প্রগতিমুখী পথে চলতে বাধ্য করবে।’

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল