সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চবির কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত 'বি' ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

শুক্রবার, মার্চ ৮, ২০২৪
চবির কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত 'বি' ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

মো. জাহিদুল হক, চবি প্রতিনিধি:


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) স্নাতক প্রথম বর্ষ ২০২৩-২৪ শিক্ষাবর্ষের কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিতির হার ৮৮. ১৩ শতাংশ। 


শুক্রবার (৮ মার্চ) বেলা ১১ টা থেকে ভর্তি পরীক্ষা শুরু হয়ে চলে হয় দুপুর ১২ টা পর্যন্ত। এবার চট্টগ্রামসহ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মোট উপস্থিত ছিলেন ৫৭ হাজার ৫২২ জন শিক্ষার্থী। এবারের ভর্তি পরীক্ষায় 'বি' ইউনিটের ১ হাজার ২২১ আসনের বিপরীতে আবেদন করে ৬৫ হাজার ২৬৭ জন শিক্ষার্থী। মোট ৭ হাজার ৭৪৫ জন অনুপস্থিত ছিলো।


এর মধ্যে চবি ক্যাম্পাসে ১৫ হাজার ৭৮৯ জন, রাবি ক্যাম্পাসে ১৮ হাজার ৬ জন ও ঢাবি ক্যাম্পাসে ২৩ হাজার ৭২৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও 'বি' ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ড. মো. মাহবুবুল হক। 


পরীক্ষার সার্বিক বিষয় নিয়ে অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ ঢাবি এবং রাবিতে একযোগে পরীক্ষা সম্পন্ন হয়েছে। এতে শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে। তিনটি ক্যাম্পাসের কোথাও কোনোরকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


উল্লেখ্য, আগামী ৯ মার্চ ‘সি’ ইউনিট এবং ১৬ মার্চ অনুষ্ঠিত হবে ‘ডি’ ইউনিটের পরীক্ষা। এ ছাড়া ‘বি–১’ উপ–ইউনিটের ব্যবহারিক পরীক্ষা হবে ১২, ১৩ ও ১৪ মার্চ এবং ‘ডি–১’ উপ–ইউনিটের ব্যবহারিক পরীক্ষা ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত হবে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল