সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নোটিশ ছাড়া পরীক্ষার সময় পিছালো শেকৃবি, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

সোমবার, মার্চ ১১, ২০২৪
নোটিশ ছাড়া পরীক্ষার সময় পিছালো শেকৃবি, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ফাইনাল পরীক্ষার সময়সূচি বিনা নোটিশে হঠাৎ করে পরিবর্তন করায় ভোগান্তিতে পড়েছেন এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের লেভেল-১ সেমিস্টার-২ এর শিক্ষার্থীরা। এতে ক্ষুব্ধ হয়েছেন তারা।

জানা যায়, ১৯ ফেব্রুয়ারি এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের লেভেল-১ সেমিস্টার-২ এর শিক্ষার্থীদের সেমিষ্টার ফাইনাল পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়। রুটিন অনুযায়ী ১০ মার্চ সকাল ১০ টায় সিস্টেমেটিক এনাটমি কোর্সের পরীক্ষা হওয়ার কথা। তবে পরীক্ষা দিতে যেয়ে শিক্ষার্থীরা দেখেন এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের লেভেল -২ সেমিস্টার-২ এর  শিক্ষার্থীরা এক্সাম রুমে পরিক্ষা দেওয়ার  প্রস্তুতি নিচ্ছেন। এক্সাম রুমের বাইরে দেওয়ালে লাগানো একটি নোটিশে দেখা যায়  এএসভিএম অনুষদের পরীক্ষার সময় হঠাৎ পরিবর্তন করা হয়েছে। পরীক্ষার সময় নির্ধারন করা হয়েছে দুপুর দুইটা।

কোন প্রকার পূর্ব নোটিশ ছাড়া প্রশাসনের এমন কাজের জন্য ক্ষুব্ধ হয়েছেন শিক্ষার্থীরা। কয়েকজন শিক্ষার্থী সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন প্রতিবাদ।

এ বিষয়ে এএসভিএম অনুষদের ভুক্তভোগী  শিক্ষার্থী বলেন,রুটিন মাফিক ১০ তারিখ সকাল ১০ টা হতে আমাদের সিস্টেমেটিক এনাটমি কোর্সের পরীক্ষা শুরু হবার কথা থাকলেও তা পিছিয়ে দুপুর 2 টায় করা হয়। শিক্ষকগণ চাইলেই রুটিন পরিবর্তন করার ক্ষমতা রাখে তবে তা অবশ্যই নোটিশ প্রকাশ করার মাধ্যমে। তবে কোনো প্রকার নোটিশ দেওয়া হয়নি এমনকি ক্লাস রিপ্রেজেন্টেটিভ কেউ এই বিষয়ে অবগত করা হয়নি যার ফলে ভোগান্তি পোহাতে হয়েছে পুরো ব্যাচের ৯৬জন শিক্ষার্থীকে। পুরো ব্যাচ সকাল ৯.৫০ মিনিটে এক্সাম হলের সামনে গিয়ে জানতে পারি যে এখন আমাদের এক্সাম হচ্ছে না। সেখানে অন্য একটি অনুষদের এক্সাম নেওয়া হচ্ছিলো। ফাইনাল পরীক্ষার মতো এতো গুরুত্তপূর্ণ একটি পরীক্ষায় প্রশাসনের এমন দায়িত্বহীনতা সত্যি হতাশাজনক।
আমরা আশা করবো পরবর্তীতে এমন ভোগান্তির স্বীকার যেনো আমাদের না হতে হয় সেই বিষয়ে প্রশাসন সচেতন থাকবে।

এ বিষয়ে কন্ট্রোলার অফ দা এক্সামিনেশন চৌধুরী এম.সাইফুল ইসলাম বলেন, বিষয়টা সম্পর্কে আমি অবগত ছিলাম না। অনুষদের সদস্য আসলে আমি তার সাথে কথা বলব এবং আমি কথা দিচ্ছি এই রকম পরিস্থিতি আর সৃষ্টি হবেনা। আমি বিষয়টা দেখবো ।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল