সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

দখলকৃত কক্ষগুলোই বরাদ্দ চায় ইবি শিক্ষার্থীরা

বুধবার, মার্চ ১৩, ২০২৪
দখলকৃত কক্ষগুলোই বরাদ্দ চায় ইবি শিক্ষার্থীরা

ইবি প্রতিনিধি 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ক্লাসরুম বরাদ্দের দাবিতে উপাচার্যের কার্যালয় অবরোধ করে আন্দোলনকারী ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের ক্লাসরুম সংকট নিরসনের আশ্বাস দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিভাগটির ২০২১-২২ শিক্ষাবর্ষের চলমান পরীক্ষা অব্যাহত রাখতে আপতত একটি শ্রেণিকক্ষও প্রদান করা হয়েছে। 

বুধবার (১৩ মার্চ) দুপুর ২টায় বিভাগটির শিক্ষক ও অনুষদীয় ডিনদের সাথে আলোচনা শেষে শিক্ষার্থীদের এ আশ্বাস দেওয়া হয়। এসময় দখলকৃত কক্ষগুলোতেই ক্লাসরুম বরাদ্দ দেওয়ার দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন ও  শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেনসহ বিভাগটির বিভিন্ন শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আপনাদের যে এত দুরবস্থা সেটা আমি বুঝতে পারিনি। এমাসের মধ্যেই ঠিকাদাররা আমাদের কাছে রুমগুলো বুঝিয়ে দেবে। ডিনদের দায়িত্বে আপনাদের রুমের একটা সুন্দর সমাধান হয়ে যাবে। আর আপনারা যে দাবি জানিয়েছেন সেটা যাদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে তাদেরকে জানিয়ে দিবো।

প্রসঙ্গত, প্রতিষ্ঠার ৬ বছর পেরিয়ে গেলেও বিভাগটির পাঁচটি ব্যাচের শিক্ষার্থীদের জন্য ক্লাসরুম বরাদ্দ রয়েছে মাত্র একটি। ফলে ক্লাসরুম সংকটে কাজ শেষ হওয়ার আগেই রবীন্দ্র নজরুল কলা ভবনে নির্মাণাধীন তিনটি কক্ষ তালা দিয়ে দখলে নিয়েছিলেন বিভাগটির শিক্ষার্থীরা। মঙ্গলবার (১২ মার্চ) ভিজিল্যান্স টিমের সদস্যরা ওই কক্ষগুলো পরিদর্শনে যান। এসয় তারা কক্ষগুলো ছেড়ে দিতে বিভাগকে নির্দেশ দেয়। এতে ক্ষুব্ধ হয়ে দুপুরে উপাচার্যের কার্যালয় অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। আন্দোলনের আড়াই ঘন্টার মাথায় বিকেল সাড়ে চারটায় উপাচার্য বিষয়টি নিয়ে বসে আলোচনার আশ্বাস দিলে আন্দোলন স্থগিত করা হয়। 

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল