সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বাইউস্টে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

রোববার, মার্চ ১৭, ২০২৪
বাইউস্টে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট), কুমিল্লায়- যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ পালিত হয়েছে। ১৭ মার্চ (রবিবার) সকালে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাইউস্টের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন মিয়া (অব.)।

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানটি পবিত্র কুরআনুল কারীম থেকে তিলাওয়াতের মাধ্যমে সূচনা করা হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা করেন আইন বিভাগের প্রভাষক মো. শামীম আহমেদ এবং ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মো. ইউসুফ আহমেদ। বঙ্গবন্ধুকে নিয়ে স্বরোচিত কবিতা আবৃত্তি করেন সায়েন্স এন্ড হিউম্যানিটিজ অনুষদের ডিন প্রফেসর ড. কামিজ উদ্দিন আহমেদ আলম। উক্ত অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ভিডিও চিত্র এবং আমাদের বঙ্গবন্ধু শিরোনামে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাইউস্টের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন মিয়া (অব.)। প্রধান অতিথি তার বক্তব্যে গভীর শ্রদ্ধার সঙ্গে বঙ্গবন্ধুকে স্মরণ করেন। তিনি তার বক্তব্যে বলেন- বঙ্গবন্ধু আমাদেরকে একটি স্বাধীন ও সার্বভৌম দেশ উপহার দিয়ে গেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে আমাদের প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যেতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে। এছাড়াও প্রধান অতিথি তার বক্তব্যে- শিশুদের প্রতি বঙ্গবন্ধুর মমত্ববোধ ও ভালোবাসা এবং শিশুদিবসের গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে আনবো হাসি সবার ঘরে এই প্রতিপাদ্যকে সামনে রেখে- বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাইউস্টের রেজিস্ট্রার কর্নেল মো. বদরুল আহসান, পিএসসি (অব.), বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সায়েন্স এন্ড হিউম্যানিটিজ বিভাগের প্রভাষক শামিমা আক্তার।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল