সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবির ইইই বিভাগের অ্যালামনাই এসোসিয়েশন গঠন

সোমবার, মার্চ ১৮, ২০২৪
ইবির ইইই বিভাগের অ্যালামনাই এসোসিয়েশন গঠন

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি: 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যালামনাই এসোসিয়েশন গঠন করা হয়েছে। এসোসিয়েশনের প্রথম কার্যনির্বাহী কমিটিতে বিভাগটির ১ম ব্যাচের (১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী ও বর্তমানে বিভাগের শিক্ষক অধ্যাপক ড. হুমায়ুন কবির সভাপতি এবং ৩য় ব্যাচের শিক্ষার্থী সাইফুদ্দিন খান চৌধুরী সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। 

গত ৯ মার্চ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বিভাগটির রজতজয়ন্তী ও প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে বার্ষিক সাধারণ সভায় এই কমিটি গঠন করা হয়। বিভাগটির সিনিয়র অধ্যাপক ড. কে এম আব্দুস ছোবাহান, অধ্যাপক ড. মনজুরুল হক ও অধ্যাপক ড. মাহবুবর রহমান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। এই কমিটি আগামী দুই বছরের জন্য দায়িত্ব পালন করবেন। 

২১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি শেখ মো. রফিকুল ইসলাম (১ম ব্যাচ), মোকাদ্দেস হানিফ টলিন (২য় ব্যাচ) ও অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস (৪র্থ ব্যাচ)। যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম শাহিনুর রহমান (৫ম ব্যাচ) ও খালিদ হোসেন জুয়েল (৬ষ্ঠ ব্যাচ), কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক (১ম ব্যাচ) এবং রিসার্চ অ্যান্ড এক্সেলেন্স ড. খালিদ হোসাইন (১০ম ব্যাচ)। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন আব্দুস সালাম, রোকসানা পারভীন শিমুল, শাহ আলম, আসিফ মোহাম্মদ আশিক, শফিকুর রহমান, একেএম নাজমুল হক, আশরাফুল ইসলাম তোরিত, আবু হানিফ, সালমান আহমেদ তমশ্রী শাহা, আবু যার গিফারি ও হুমায়রা আহমেদ বৃষ্টি। 

প্রথম কার্যনির্বাহী কমিটির নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. হুমায়ুন কবির বলেন, আমাদের বিভাগের বয়স এখন ২৮ বছর। দীর্ঘদিন পরেই আমাদের অ্যালামনাই এসোসিয়েশন গঠিত হয়েছে। এর উদ্দেশ্য হচ্ছে আমাদের বিভাগ থেকে যেসকল শিক্ষার্থীরা পাশ করে বেরিয়ে গেছেন তারা প্রফেশন লাইফে যে সমস্যাগুলোর সম্মুখীন হয় সেগুলো বিভাগকে সাথে নিয়েই সমাধান করা। এবং বিভাগকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া, যাতে বিভাগ যুগের সাথে তাল মিলিয়ে দক্ষ গ্র্যাজুয়েট তৈরি করতে পারে। এক্ষেত্রে আমরা সবাইকে সাথে নিয়ে এগিয়ে যাবো। 

তিনি আরও বলেন, আমাদের ইঞ্জিনিয়ারিং ডিগ্রীর জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এর অনুমোদন পাওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। আমাদের বিভাগ ইতোমধ্যে এটা নিয়ে কিছু কাজও করেছে। শিক্ষার্থীদের কল্যাণে এবং অগ্রাধিকারের ভিত্তিতে বিভাগের সাথে সমন্বয় করে আমরা প্রথমে বিষয়টা নিয়ে কাজ করবো। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল