রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

লঙ্কানদের ৫ উইকেট তুলে নিল বাংলাদেশ

শুক্রবার, মার্চ ২২, ২০২৪
লঙ্কানদের ৫ উইকেট তুলে নিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:

ঘরের মাটিতে খেলা কোনো টেস্টে বাংলাদেশ টসে জিতে বোলিং নিয়েছিল সবশেষ ২০১৫ সালে। মাঝের এই সময়ে ঘরের মাঠে খেলা ১৪ টেস্টে টসে জিতেছিল টাইগাররা, সবকটিতেই নিয়েছিল ব্যাটিং। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে সিলেটে আজ টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে কিছুটা চমকেই দিয়েছিলেন অধিনায়ক নাজমুল শান্ত। অবশ্য টাইগার অধিনায়কের নেয়া সিদ্ধান্ত যে কার্যকর হয়েছে তা দেখিয়ে দিয়েছেন পেসার খালেদ আহমেদ। টাইগার পেসারের তোপে শুরুতেই তিন উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল সফরকারীরা। এরপর শরিফুলের এক উইকেট এবং একটি রান আউট হওয়ায় ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৯২ রান তুলে প্রথম সেশন শেষ করেছে লঙ্কানরা। 

সিলেটের সবুজ উইকেটে টসে জিতে বল করতে নেমে ১২ ওভারেই লঙ্কানদের ৩ উইকেট তুলে নেন খালেদ আহমেদ। সিলেটের উইকেটে শুরু থেকেই রীতিমত আগুনে বোলিং করেছেন তিনি। 

ম্যাচের দ্বিতীয় ওভারেই খালেদের বলে মেহেদী মিরাজের মুঠোবন্দী হয়ে সাজঘরে ফিরেন লঙ্কান ওপেনার নিশান মাদুশঙ্কা। এরপর কুশল মেন্ডিসকে নিয়ে ৩৯ রানের জুটি গড়েছিলেন আরেক ওপেনার দিমুথ করুণারত্নে। 

তবে দ্বাদশ ওভারে এ দুজনকেই সাজঘরের পথ দেখিয়েছেন খালেদ। জাকির হাসানের কাছে ক্যাচ দিয়ে কুশল ফেরার পর একই ওভারে বোল্ড হয়েছেন করুণারত্নে। 

এরপর আরও এক উইকেট হারিয়েছে লঙ্কানরা। তবে সেটি রান আউটে। শান্তর করা থ্র সরাসরি স্টাম্পে আঘাত করলে রান আউট হয়েই সাজঘরে ফিরতে হয়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে। 

ম্যাথিউস ফেরার পর শরিফুল ইসলামের বলে দুর্দান্ত এক ক্যাচ নিয়ে দিনেশ চান্দিমালকে ফিরিয়েছেন মেহেদী মিরাজ। ফলে দলীয় ৫৭ রানেই ৫ উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে শ্রীলঙ্কা। এরপর ষষ্ঠ উইকেট জুটিতে প্রতিরোধ গড়ার চেষ্টায় আছেন অধিনায়ক ধনঞ্জায়া ডি সিলভা এবং কামিন্দু মেন্ডিস। এ দুজনের ব্যাটেই আর কোনো উইকেট না হারিয়ে ৯২ রান নিয়ে মধ্যাহ্নবিরতিতে গেছে শ্রীলঙ্কা। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল